শনিবার, ২৮ মে ২০২২

৫১ বলেই শেষ দিনের প্রস্তুতি

প্রকাশিত: মঙ্গলবার, মে ১০, ২০২২

স্পোর্টস ডেস্ক::

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ভেসে গেল বৃষ্টিতে। সারাদিনে সব মিলিয়ে খেলা হয়েছে ৮.৩ ওভার।

৫১ বলেই শেষ দিনের প্রস্তুতি। এরপর থেমে থেমে সারাদিনজুড়ে বৃষ্টি থাকায় ২টা ২৫ মিনিটে প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা হয়।

মঙ্গলবার সকাল ১০টায় বিকেএসপির ৩ নম্বর মাঠে খেলা শুরু হয়। টস জিত ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। ১০টা ৪০ মিনিটে বন্ধ। খেলা বন্ধ হওয়ার আগে শ্রীলঙ্কার সংগ্রহ ১৪ রানে ১ উইকেট। অধিনায়ক দিমুথ করুনারত্নের একমাত্র উইকেটটি নেন মুকিদুল ইসলাম মুগ্ধ।

প্রস্তুতি ম্যাচের খেলা বৃষ্টির বাধায় ঠিকঠাকভাবে না হওয়ায় হতাশা প্রকাশ করছেন নির্বাচক আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ‘খেলা হলে ভালো হতো। ছেলেদের দেখা যেতো। কিন্তু আবহাওয়ার ওপর কারো হাত নেই। আরও একদিন বাকি আছে, দেখা যাক কী হয়।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে ডাক পাওয়াদের মধ্যে একমাত্র মোসাদ্দেক হোসেন খেলছেন প্রস্তুতি ম্যাচে। তবে তিনি ফিল্ডিংয়ে নামেননি।

সম্প্রতি শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ফর্মে ছিলেন এনামুল হক বিজয়। তাকেও রাখা হয়েছে একাদশে। এদিকে আবু জায়েদ রাহী বাদ পড়ার পর প্রশ্ন তুলেছিলেন দল নির্বাচন নিয়ে।

তবে তার ওপর আস্থা হারাননি নির্বাচকরা। রাহীর মতো সম্প্রতি দল থেকে বাদ পড়া সাদমান ইসলাম ও সাইফ হাসানকেও রাখা হয়েছে দলে। বিসিবি একাদশকে নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ মিঠুন।

বিসিবি একাদশ: মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন, জাকির হাসান, মোহাম্মদ সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হাসান, মোহাম্মদ এনামুল হক, মাশফিক হাসান, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, অমিত হাসান ও আবু জায়েদ রাহী।

আরো পড়ুন