শুক্রবার, ০১ জুলাই ২০২২

হেফাজতের নেতা জুনায়েদ আল হাবিবসহ দুইজন কারাগারে

প্রকাশিত: বুধবার, মে ১২, ২০২১

হেফাজতে ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর শাখার সভাপতি জুনায়েদ আল হাবিবসহ দুই জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১২ মে) মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার পৃথক মামলায় রিমান্ডে তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান এ আদেশ দেন।

অপর নেতা হলেন, কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজীর

এর আগে তাদের পৃথক একাধিক মামলায় কয়েকদফা রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

গত ১৭ এপ্রিল বিকেল ৫টার দিকে জুনায়েদ হাবিবকে ভাটারা থানার বারিধারা মাদরাসা থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মুফতি শাখাওয়াত হোসাইন রাজীকে গত ১৪ এপ্রিল সন্ধ্যায় লালবাগ থেকে ডিবির একটি টিম আটক করে।

জানা গেছে, সম্প্রতি পল্টন থানায় নাশকতা মামলা এবং ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে নাশকতার মামলার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে তাদের চিহ্নিত করা হয়েছে। সে কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো সিদ্ধান্তের বিরোধিতা করে হেফাজতে ইসলাম।

এ নিয়ে ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত রাজধানীর বায়তুল মোকাররম এলাকাসহ চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করতে গেলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা-ভাঙচুরের ঘটনাও ঘটে।

আরো পড়ুন