রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

“হুইপ ও শারুনের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার করছে একটি গোষ্ঠী”

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১

পটিয়ার সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এবং তার পুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে একটি মহল পরিকল্পিতভাবে ধারাবাহিক মিথ্যাচার করছে বলে দাবি অভিযোগ করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতারা

মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আ.ক.ম শামসুজ্জামান।

এসময় তিনি শামসুল হক চৌধুরীকে আধুনিক পটিয়ার জনক উল্লেখ করে তাঁর ও পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়েছেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে কোন নেতার দায় দল না নিলেও যদি হুইপ শামসুল হক চৌধুরী ও তার ছেলে নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হলে এর দায়ভার উপজেলা আওয়ামী লীগ  নেবে। এছাড়া, ব্যাংক কর্মকর্তা আব্দুল মোরশেদের আত্মহত্যায় শারুন চৌধুরীর সম্পৃক্ততা না থাকলেও কয়েক সপ্তাহ পর একটি গোষ্ঠীর ইন্ধনে শারুন চৌধুরীর নাম সামনে আনা হচ্ছে। সে গোষ্ঠী কোনো একটা বিশেষ উদ্দেশ্যে কোথাও কিছু ঘটলে সেখানে শারুনের নাম যোগ করা হয়। আবার তা তাদের মালিকানাধীন মিডিয়ার মাধ্যমে প্রচার করা হয়, কিন্তু তার সম্পৃক্ততার প্রমাণ ওই সব প্রতিবেদনের কোথায়ও পাওয়া যায়নি। এসব প্রতিবেদন যে উদ্দেশ্য প্রনোদিত তা সাধারণ মানুষ বুঝতে পেরেছে।

সংবাদ সম্মেলনে তারা দাবি করেন, হুইপ শামসুল হক চৌধুরীর হাত ধরে উন্নয়নে বদলে গেছে পটিয়া। অনেকে ঈর্ষা থেকে এসব করতে পারেন। একটি বিশেষ গোষ্ঠী চরম ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। শামসুল হক চৌধুরী পটিয়ার গণমানুষের নেতা। তাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করা যাবে না। পটিয়াবাসী তার সঙ্গে আছে।  

অন্যদল থেকে এসে আওয়ামী লীগের সাংসদ হওয়া সম্পর্কে একজন সাংবাদিক জানতে চাইলে আওয়ামী লীগ নেতবৃন্দ বলেন,  আওয়ামী লীগে এমন আরও দুজন সাংসদ আছেন, এ বিষয়ে দলের হাইকমান্ড ভালো জানে। তবে তারা দুই সাংসদের নাম উল্লেখ করেননি।

এসময় জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, দক্ষিণ জেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল হাকিম, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ সহ দলের বিভিন্ন নেতারা।

আরো পড়ুন