শনিবার, ০৮ অক্টোবর ২০২২

স্বাস্থ্যের মানোন্নয়নে প্রতিযোগিতার বিকল্প নেই: পরিচালক

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ২০, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট:

জাতীয় পুষ্টি সপ্তাহ (২৩-২৯ এপ্রিল)-২০২১ উদযাপনকালীন সময়ে যাবতীয় কার্যক্রম পর্যালোচনা ও সামগ্রিক বিবেচনায় ১১ জেলায় বিভাগীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করেছেন চট্টগ্রাম জেলা স্বাস্থ্য বিভাগ। একই বিবেচনায় কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ-২য় ও চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ ৩য় স্থান অর্জন করেন।

বৃহস্পতিবার দুপুরে নগরীর সিনেমা প্যালেস সংলগ্ন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সম্মেলন কক্ষে সম্মাননা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ১ম স্থান অর্জনকারী চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, ২য় স্থান অর্জনকারী কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন ও ৩য় স্থান অর্জনকারী চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ’র হাতে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. কমরুল আযাদ এসময় উপস্থিত ছিলেন।

জাতীয় পুষ্টি সপ্তাহের এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন”।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, স্বাস্থ্য-সেবার সার্বিক মানোন্নয়নে প্রতিযোগিতার কোন বিকল্প নেই। যে প্রতিষ্ঠান যত বেশি কাজ করবে সে প্রতিষ্ঠান ভবিষ্যতে অনেকদূর এগিয়ে গিয়ে সরকারের ভাবমূর্তি আরো উজ্বল করবে। জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপনকালীন সময়ে বিভাগের ১১ জেলা সিভিল সার্জন কার্যালয়ের যাবতীয় কার্যক্রম সম্পূর্ণ নিরপেক্ষভাবে নজরদারী করা হয়।

শেষে সামগ্রিক পর্যলোচনায় স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম জেলাকে ১ম, কুমিল্লা জেলাকে ২য় ও চাঁদপুর জেলা ৩য় স্থান হিসেবে নির্বাচিত করা হয়। ভবিষ্যতে এ ধরণের প্রতিযোগিতা কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো পড়ুন