শনিবার, ২৮ মে ২০২২

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ানোর আহবান ভারপ্রাপ্ত মেয়রের

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ১২, ২০২২

স্টাফ করেসপন্ডেন্ট::

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দীন বলেছেন, নার্সরা আমাদের জীবনের আসল নায়ক। সমাজের প্রতি নার্সদের অবদান ও মানুষের সেবায় যেভাবে তারা কাজ করেন তা সবার সামনে তুলে ধরতে এই দিনটি পালন করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে নগরীর ন্যাশনাল হাসপাতাল ও ম্যাক্স হাসপাতালে নার্স দিবস পালন উপলক্ষে পৃথক পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা মহামারীতে সারাবিশ্বে নার্সদের অবদান অতুলনীয়। চিকিৎসকদের মতো নার্সরাও কোভিড-১৯ এর মহামারীর সঙ্গে লড়াইয়ে প্রথম সারির যোদ্ধা হিসেবে ভূমিকা রেখেছে। এই ভূমিকা রাখতে গিয়ে আমরা অনেক চিকিৎসক ও নার্সদের অকালে হারিয়েছি।

সভায় তাদের রুহের মাগফেরাত কামনা করে পরিবারের গভীর সমবেদনা জানানো হয়।

ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, আধুনিক নার্সিংয়ের প্রতিষ্ঠাতা ফ্লোরেন্স নাইটিঙ্গেলকে সম্মান জানিয়ে এই বিশেষ দিন উদযাপন করা হয়। মাতৃ স্নেহে অচেনা অজানা অসুস্থ রোগীকে সেবায় ও যতেœ সুস্থ করে তোলেন এই নার্সরাই। দুঃখজনকভাবে হলেও সত্য যে, দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ গুলোর মধ্যে নার্সিং সেবা ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান সবচেয়ে নিচে। তিনি এই বিষয়টি গুরুত্ব দিয়ে নার্সদের উচ্চ শিক্ষা ও উচ্চতর প্রশিক্ষণ দেয়ার উপর গুরুত্বারোপ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ন্যাশনাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোহাম্মদ ইউছুপ, নির্বাহী পরিচালক ডাঃ আবু নাসের, পরিচালক ডাঃ আনোয়ার, মো.শহীদ, প্রফেসর মো. মাজারুল হক নাসিম, ডাঃ আব্দুস সালাম , ডাঃ এস.এম কামরুল হক, ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ লিয়াকত আলী খাঁন, মেডিকেল পরিচালক আবুল কাসেম মাসুদ, ডাঃ রঞ্জন প্রসাদ দাশগুপ্ত, মেট্রোন কামরুল নাহার প্রমুখ।

আরো পড়ুন