সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

সৌন্দর্য বর্দ্ধনের চুক্তির শর্ত লংঘন করা যাবে না : মেয়র

প্রকাশিত: শনিবার, এপ্রিল ১৭, ২০২১

এম রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী দ্ব্যর্থহীন কন্ঠে ঘোষণা দিয়ে বলেছেন, ক্রমান্বয়ে নগরীর সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। সৌন্দর্য বর্দ্ধনের চুক্তির শর্ত কোন অবস্থায় লংঘন করা যাবে না। যত বড় প্রভাবশালীই হোক না কেন ন্যায় আর সত্যের জন্য দৃঢ়তা নিয়ে এগিয়ে যাবো।

শনিবার বহাদ্দারহাট পুলিশ বক্সের পেছনে বড় ড্রেনের পাশে অবৈধ দোকান উচ্ছেদ করে নালা থেকে ময়লা অপসারণ ও মশক নিধনে স্প্রে কার্যক্রম চলাকালে নগরবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দায়িত্ব গ্রহণের ১০০ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে দৃশ্যমান সমস্যা ও নাগরিক দূভোর্গ লাঘবে প্যাচওয়াক প্রোগ্রাম শুরু করেছিলাম, এই লকডাউনেও সে কার্যক্রম নাগরিক দূভোর্গের কথা বিবেচনা করে চালু রাখা হয়েছে। মশক নিধনের জন্য বিশেষ টিম গঠন করে ৪১টি ওয়ার্ডে স্প্রে কার্যক্রম চালু করা হয়েছে। এই কাজে কাউন্সিলরদের তত্ত্বাবধান করার দায়িত্ব দেয়া হয়েছে। তিনি করোনা কালে জনসচেতনতার জন্য মাইকিং করা হচ্ছে জানিয়ে বলেন লকডাউনে নগরবাসীর কোন সমস্যা হলে তাদের পাশে দাড়ানোর জন্য চসিক কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, মির্জা ফজলুল কাদের, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সফিকুল মান্নান সিদ্দিকী যিশু, অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী প্রমুখ।

আরো পড়ুন