শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

সুবিধাবঞ্চিত ৩’শ শিশুর মাঝে ইকো’র জামা-কাপড় বিতরণ

প্রকাশিত: মঙ্গলবার, মে ১১, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি:

নগরীর সিআরবি, কাজির দেউরী ও আশপাশের এলাকায় সুবিধাবঞ্চিত ৩’শ জন পথশিশুর মাঝে ৫ম দিনের মতো নতুন জামা-কাপড় বিতরণ করেছে বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ‘ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন (ইকো)।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, সম্পাদক ড.ওমর ফারুক রাসেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম লিজা, ইকো’র সম্পাদক মন্ডলীর সদস্য সাহেদ মুরাদ সাকু, এস এম আবু ইউসুফ সোহেল, মোঃ সাজ্জাদ হোসেন, ইমাম হোসেন ইমু প্রমুখ।

পথ-শিশুদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণকালে ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের এসময় পথশিশুরা অনেক মানবেতর জীবন যাপন করছে। এরপরও ঈদের আনন্দ শুধু নিজের জন্য নয় বরং সবার মাঝে ভাগাভাগি করে নেয়ার মধ্যে দিয়েই পূর্ণতা আসে। পথ-শিশুরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু জীবনের প্রতিটি অধ্যায়ে পথ-শিশুরা বিভিন্ন ধরনের অবহেলা আর বঞ্চনার শিকার। সরকার ও সমাজের বিত্তবানদের সুদৃষ্টির অভাবে এরা বরাবরই আনন্দ খুশি থেকে বঞ্চিত থাকে। সমাজের উচ্চবিত্তদের সামান্য সহযোগিতায় সুবিধাবঞ্চিত পথশিশুরা আনন্দ উৎসবের অংশীদার হতে পারে। প্রতিষ্ঠাকাল থেকেই ইকো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখবে।

সামাজিক ও মানবিক সংগঠন ইকো’র সম্পাদক ড. ওমর ফারুক রাসেল বলেন, গতবছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এসময়েও প্রায় ১১ হাজার অসহায়, সুবিধাবঞ্চিত ও ভাসমান মানুষের মাঝে রান্না করা খাবার, সুরক্ষা সামগ্রী, খাদ্য সামগ্রী বিতরণ ও ৩’শ পথশিশুর মাঝে ঈদের নতুন জামা তুলে দিয়েছিলো। ইকো’র এ ধরনের মানবিক ও সামাজিক কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি প্রত্যাশা করেন।

আরো পড়ুন