বুধবার, ১০ অগাস্ট ২০২২

সিএমপির নতুন কমিশনার কৃষ্ণপদ রায়

প্রকাশিত: বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

নগর প্রতিবেদক::

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) নতুন কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনজয় কুমার দাশ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। একইসঙ্গে নতুন প্রজ্ঞাপনে চট্টগ্রামসহ মোট ৪ মহানগর পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে নতুন মুখ।

এর আগে সর্বশেষ ২০২০ সালের ৩১ আগস্ট চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সালেহ মোহাম্মদ তানভীর।

প্রজ্ঞাপন অনুসারে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়কে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। ঢাকা নৌ পুলিশ ইউনিটের অতিরিক্ত ডিআইজি মোল্লা নজরুল ইসলামকে গাজীপুর মহানগর পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়া ঢাকা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত উপ পুলিশ মহাপরিদর্শক নুরে আলম মিনাকে রংপুর মহানগর পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক সাইফুল ইসলামকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে রংপুর রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক দেবদাস ভট্টাচার্য একই পদে ময়মনসিংহ রেঞ্জে বদলি হয়েছেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবদুল আলীম মাহমুদ উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে বদলি হয়েছেন রংপুর রেঞ্জে।

কৃষ্ণ পদ রায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বিষয়ে অর্নাস ও মাস্টার্স ডিগ্রি অর্জন করার পর ১৯৯৫ সালে ১৫তম বিসিএস পরীক্ষায় এএসপি পদে বগুড়ায় যোগদান করে কর্মজীবন শুরু করার পর সিএমপিতে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

জানা গেছে, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সন্তান কৃষ্ণ পদ রায় চাঁদপুর ও শেরপুর জেলা পুলিশের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সেখান থেকে ডিএমপির রমনা জোনের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। সিএমপিতে পদায়নের আগে কৃষ্ণ পদ রায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

আরো পড়ুন