সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

সিআরবিতে হাসপাতাল হবে না, প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানালেন রেলমন্ত্রী

প্রকাশিত: রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

নগর প্রতিবেদক::

সিআরবিতে হাসপাতাল না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সেখানে হাসপাতাল হবে না, হাসপাতাল হবে রেলের অন্য জায়গায়। চট্টগ্রামের সকল পর্যায়ের নেতা ও মানুষ যেহেতু চায় না, তাই প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল না করতে নির্দেশনা দিয়েছেন। রেলের অন্য জায়গায় হাসপাতালটি নির্মিত হবে।
 
আজ রোববার (৪ ডিসেম্বর) নগরীর পলোগ্রাউন্ডে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা এমন কোনও প্রকল্প চাই না, যেটি জনগণের বিপক্ষে যায়। প্রথমদিকে সিআরবিতে বিশেষ হাসপাতাল নির্মাণ করার সিদ্ধান্ত নিলেও সম্প্রতি প্রধানমন্ত্রী সিআরবিতে হাসপাতাল না করতে বলেছেন। সুতরাং সিআরবিতে হাসপাতাল হবে না। চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন প্রকল্পের কাজও প্রায় শেষ পর্যায়ে। আমরা আশা করছি, আগামি বছরের জুনে কক্সবাজারে ট্রেন চালানো যাবে।

২০২১ সালের জুন থেকে সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরোধিতা করে আসছেন চট্টগ্রামের বিশিষ্টজনেরা। বিভিন্ন সময় সিআরবিতে মানববন্ধনও করে আসছেন তাঁরা। তাঁদের সঙ্গে যোগ দেন চট্টগ্রামের সাধারণ মানুষও। দীর্ঘ এক বছরেরও বেশি সময় আন্দোলন করার পর সরকার এমন পদক্ষেপ নিয়েছে।

আরো পড়ুন