শনিবার, ০৮ অক্টোবর ২০২২

সাংবাদিক সত্যজিৎ চাকমার উপর হামলাকারীর শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: বুধবার, মে ৫, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলার পানছড়িতে সাংবাদিক সত্যজিৎ চাকমার উপর হামলাকারীর শাস্তির দাবিতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন। এ ঘটনায় থানায় মামলা করতে গেলেও মামলা না নেওয়ায় থানার ওসিকে প্রত্যাহারের দাবি জানানো হয়।

বুধবার খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সাবেক সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদসহ জেলা-উপজেলার সাংবাদিকরা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন,পানছড়ির সাংবাদিক এস. চাঙমা সত্যজিৎ’র ওপর হামলাকারীদেও অবিলম্বে গ্রেফতার করতে হবে। সেই সাথে থানার ওসিকেও প্রত্যাহার করতে হবে। অন্যথায় সাংবাদিকরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

উল্লেখ্য গত ২৭ এপ্রিল (মঙ্গলবার) পানছড়ি প্রেসক্লাবের জন্য প্রশাসন প্রস্তাবিত জায়গায় সহকর্মীদের সাথে নিয়ে সাইনবোর্ড লাগাতে গেলে পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা নাজির হোসেন অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন। প্রবীন সাংবাদিক এস. চাঙমা সত্যজিৎ তার প্রতিবাদ করলে তাঁর নির্দেশে পালিত ক্যাডাররা সত্যজিৎকে কিলঘুষি মেরে মারাত্মক আহত করেন।

এই ঘটনায় সত্যজিৎ চাকমা, পানছড়ি থানায় মামলার জন্য লিখিত এজাহার দাখিল করলেও প্রশাসন এখনো পর্যন্ত কোন প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা।

আরো পড়ুন