রবিবার, ০৩ জুলাই ২০২২

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তাকারীদের বিচারের দাবিতে আনোয়ারায় মানববন্ধন

প্রকাশিত: বুধবার, মে ১৯, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, আনোয়ারা:

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ওপর হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে আনোয়ারায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে আনোয়ারা প্রেসক্লাব।

বুধবার বেলা ১১টায় উপজেলার চাতরী চৌমুহনী বাজার চত্বরে এ কর্মসূচি পালিত হয়। আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি এম. আনোয়ারুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহেদুল হকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আনোয়ারা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক একেএম নুরুল ইসলাম, প্রেসক্লাবের সহ সভাপতি ও প্রথম আলো প্রতিনিধি মোহাম্মদ মোরশেদ হোসেন, নির্বাহী সদস্য নুরুল আবছার তালুকদার, যুগ্ম সম্পাদক হুমায়ন কবির শাহ সুমন, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম, মানবাধিকার কর্মী লায়ন আনোয়ারুল আজিম চৌধুরী, লেখক ও ছড়াকার রফিক আহমদ খান, কর্ণফুলী নিউজের সম্পাদক মালেক রানা।

মানববন্ধনে অংশ নেন আনোয়ারা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. রফিকুল ইসলাম, আনোয়ারা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ডিএইচ মনসুর, গ্রন্থাগার সম্পাদক মো. ইমরান হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক মো.আক্কাস উদ্দিন, কোরবান আলী টিটু, প্রচার সম্পাদক মোহাম্মদ সোহেল, নির্বাহী সদস্য রেজাউল করিম সাজ্জাদ, মহিউদ্দিন মনজুর, একুশে পত্রিকার প্রতিনিধি জিন্নাত আইয়ূব, তৃতীয় মাত্রার প্রতিনিধি রানা সাত্তার, সাংবাদিক মোজাম্মেল হক হিমালয়, নেজাম উদ্দিন, মো. মহিউদ্দিন, রাজিব শর্মা, সগীর মাহমুদ, আকাশ শীল, রূপন দত্ত, ইকবাল বাহার, রফিক আহমদ তালুকদার, মোহাম্মদ মনির হোসেন।

অন্যান্যদের মধ্যে সমাজকর্মী আমির আহমদ খান, সংগঠক নীল জামশেদ, মো. ওয়াহেদ শাহ্, প্রকৌশলী রাম চন্দ্র দাশ, ছাত্রনেতা মোহাম্মদ রাসেল, মোহাম্মদ বেলাল উদ্দিন, মোহাম্মদ মনছুর, মোহাম্মদ হৃদয়, মোহাম্মদ ইরানসহ আনোয়ারা-কর্ণফুলীর কর্মরত সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধনে অংশ নেন।

সভায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, প্রজাতন্ত্রের সম্পদ লুন্টনকারীদের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তার করে দেশের দুর্নীতিবাজদের ক্ষমতা প্রদর্শিত হয়েছে। যে দেশে সংবাদপত্রের স্বাধীনতা থাকবেনা সে দেশে গণতন্ত্র লুন্ঠিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী একজন সাংবাদিক বান্ধব রাষ্ট্রনায়ক। দেশে চলমান উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে সরকারের ভেতর দুর্নীতিবাজ আমলারা সাংবাদিকদের সরকারের প্রতিপক্ষ করে তোলতে চাই এবং আজকে এই কর্মসূচি থেকে রোজিনা ইসলামের মুক্তিসহ গণমাধ্যম কর্মীদের তথ্য সংগ্রহের স্বাধীনতা জোর দাবীও করেন বক্তারা।

আরো পড়ুন