রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

সাংবাদিক রোজিনার জামিন আদেশ রোববার

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ২০, ২০২১

সাংবাদিক রোজিনা ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট:

সরকারি নথি চুরির চেষ্টার অভিযোগে গ্রেফতার সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদনের ওপর শুনানি হয়েছে। তবে আদেশ পরে দেয়া হবে বলে জানিয়েছেন বিচারক। বৃহস্পতিবার দুপুর একটার দিকে ভার্চুয়াল আদালতে শুরু হয় শুনানি। প্রায় এক ঘণ্টা শুনানি শেষে পরে আদেশ দেয়ার কথা জানান ঢাকার মুখ্য মহানগর আদালতের (সিএমএম) হাকিম বাকী বিল্লাহ।

রোজিনার পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজীসহ কয়েকজন আইনজীবী শুনানি করেন।

সচিবালয়ে সোমবার এক কর্মকর্তার কক্ষে পাঁচ ঘণ্টার বেশি সময় অবরুদ্ধ রাখার পর রোজিনার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। মামলায় রোজিনার বিরুদ্ধে রাষ্ট্রীয় নথি চুরির অভিযোগ আনা হয়েছে।

পর দিন তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলায় রোজিনাকে পাঁচ দিনের জন্য রিমান্ডে পেতে আবেদন করেছিল পুলিশ। শুনানি শেষে এই আবেদন নাকচ করে দেন বিচারক মোহাম্মদ জসীম।

জামিন আবেদন করেছিলেন আসামি পক্ষের আইনজীবী। এই আবেদন আংশিক শুনানি নিয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখেন বিচারক। রোজিনাকে পাঠিয়ে দেয়া হয় কারাগারে।

শুরু থেকেই রোজিনাকে মুক্তির আন্দোলন চালিয়ে যাচ্ছে সাংবাদিক সংগঠনগুলো। সাংবাদিক নেতারা এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সাথে দেখা করেছেন। মন্ত্রীরা আশা প্রকাশ করে বলেছেন, ন্যায্য বিচার পাবেন রোজিনা।

আরো পড়ুন