শনিবার, ০৮ অক্টোবর ২০২২

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে ছাত্র ফেডারেশন বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: শুক্রবার, মে ২১, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট:

দৈনিক প্রথম আলোর সিনিয়র প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নিপীড়নকারীদের শাস্তি এবং উপনিবেশিক অফিসিয়াল সিক্রটস এক্ট সহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন চট্টগ্রাম মহানগর শাখা। শুক্রবার নগরীর চেরাগি পাহাড় মোড়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্র ফেডারেশন চট্টগ্রাম মহানগর আহবায়ক রিপন বড়ুয়ার সভাপতিত্বে এবং সদস্য শ্রীধাম কুমার শীলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ফরহাদ জামান জনি, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন, চট্টগ্রাম মহানগর সদস্য ফারিহা তাসনিম সহ সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের নামে জনগণের মত প্রকাশের স্বাধীনতা হরণ করে গ্রেফতার, পুলিশী নিপীড়ন এবং মামলা হয়রানি করে আসছে দীর্ঘ দিন ধরে। এই স্বৈরাচারী সরকারের লুটপাট দুর্নীতি নিয়ে কথা বলে গ্রেফতার হয়েছেন অনেক ছাত্র, লেখক এবং শিক্ষক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের চুরি দুর্নীতির খবর জনগণের কাছে সরবরাহ করতে গিয়ে সাংবাদিক রোজিনা ইসলাম ও এই জালিম নীতির স্বীকার। জনগণের মত প্রকাশের স্বাধীনতা এবং গণতান্ত্রিক চর্চা রক্ষার্তে অবিলম্বে এই কালো বাতিল আইন বাতিল করতে হবে।

বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং উপনিবেশিক অফিসিয়াল সিক্রেটস এক্ট ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানিয়ে জনগণকে এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ।

আরো পড়ুন