রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার সহায়তা

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১

শেখ হাসিনা
শেখ হাসিনা

করোনাকালের শুরু থেকেই সাহসিকতার সঙ্গে নিরলসভাবে কাজ করছেন গণমাধ্যমকর্মীরা। সংক্রমণের এই দুঃসময়ে  সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’কে ১০ কোটি টাকা সহায়তা দিয়েছেন তিনি। মঙ্গলবার (২৭ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর প্রেস উইং। 

প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণের এই দুঃসময়ে দেশব্যাপী সাংবাদিকদের সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী এই বরাদ্দ দিয়েছেন।

করোনাকালে মাঠে কাজ করতে গিয়ে চিকিৎসক ও পুলিশের মতো আক্রান্ত হচ্ছেন সাংবাদিকেরাও। বিভিন্ন সময়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ গণমাধ্যমকর্মীদের করোনাকালের ‘নির্ভীক যোদ্ধা’ হিসেবে অভিহিত করেছেন।

অন্য সবকিছুর মতোই গণমাধ্যমও আর তার ছকবাঁধা নিয়মে চলছে না। পরিস্থিতি মোকাবেলায় ঝুঁকি কমাতে বিভিন্ন গণমাধ্যম সতর্কতামূলক নানা ব্যবস্থা নিয়েছে। অনেক প্রতিষ্ঠান পালাক্রমে কর্মীদের অফিস ও বিশ্রামের ব্যবস্থা করেছে। কোনো কোনো গণমাধ্যম আংশিক বা বেশির ভাগ কর্মীকে বাসা থেকে কাজ করার সুযোগ দিয়েছে।

করোনাভাইরাসের থাবা সারা বিশ্বের ব্যবসা-বাণিজ্যে যে স্থবিরতা ও অনিশ্চয়তা তৈরি করেছে গণমাধ্যমে তার প্রভাব হয়েছে আরও মারাত্মক। করোনা থেকে বাঁচলেও গণমাধ্যমকর্মীরা জীবিকা বাঁচাতে পারবেন কিনা, সেই প্রশ্ন এখন বড় হয়ে দেখা দিয়েছে।

আরো পড়ুন