বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

শ্রীলঙ্কা দলের তিন দিনের কোয়ারেন্টাইন

প্রকাশিত: শনিবার, মে ৮, ২০২১

নগর ডেস্ক:

বাংলাদেশ সফরে এসে স্বাগতিক শ্রীলঙ্কা ক্রিকেট দলকে তিন দিনের কোয়ারেন্টাইন করলেই চলবে। এরপর থেকে তারা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে সিরিজপূর্ব অনুশীলন করতে পারবে।

গোটা বিশ্বই এই মুহূর্তে করোনা মহামারীর দাপটে প্রকম্পিত। পার্শ্ববর্তী ভারতের অবস্থা তো আরও উদ্বেগজনক। প্রতিদিনই সেখানে মৃত্যু ও আক্রান্তের রেকর্ড হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে বিদেশ থেকে আসা যেকোন অতিথি বা নাগরিকের ক্ষেত্রেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নির্দেশ দিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর। তবে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ক্ষেত্রে তা শিথিল করা হচ্ছে।

শনিবার (৮ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সাংবাদিকদের এ তথ্য দিলেন বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

চৌধুরী জানালেন, ‘ শ্রীলঙ্কা দলের ক্ষেত্রে আমাদের যে প্রটোকোল অনুসরণ করতে হয়েছে, সেটাই করতে হবে। মানে হচ্ছে শ্রীলঙ্কা দল আসার পরে তিনদিন রুম কোয়ারেন্টিন করতে হবে। পরের চারদিন নিজেদের মধ্যে গ্রুপ হিসেবে অনুশীলন করবেন। এরপরে আমাদের সঙ্গে খেলতে পারবেন।’

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে ১৬ মে ঢাকায় পা রাখবে শ্রীলংকান ক্রিকেট দল। ২৩ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২৫ মে দ্বিতীয় ও ২৮ মে অনুষ্ঠিত হবে তৃতীয় শেষ ওয়ানডে। প্রতিটি ম্যাচেই দিবা-রাত্রির।

আরো পড়ুন