শনিবার, ২৮ মে ২০২২

শেয়ারবাজারে সিএসইতে ৩১ কোটি, ডিএসইতে ১২শ কোটি লেনদেন

প্রকাশিত: সোমবার, মে ৯, ২০২২

ডিএসই-সিএসই

স্টাফ করেসপন্ডেন্ট::

শেয়ারবাজারে সোমবার উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এদিন লেনদেন হয়েছে ৩১ কোটি ৭৯ লাখ টাকা।

অপরদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১ হাজার ২০০ কোটি টাকা অতিক্রম করেছে। বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭৮৩ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৪ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬৩৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫৫ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ১২৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত আছে ৩২টির। দিন শেষে সিএসইতে ৩১ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অপরদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৯৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরিয়া সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৫৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ১৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৪৪৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৮০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪২টি কোম্পানির। দরপতন হয়েছে ৭৭টি কোম্পানির। অপরিবর্তিত আছে ৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইতে ১ হাজার ২০৮ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিনে লেনদেন হয়েছিল ৯৭২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আরো পড়ুন