বুধবার, ১০ অগাস্ট ২০২২

শেখ কামাল ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের শুদ্ধতম বাতিশিখা : আ.জ. ম নাছির

প্রকাশিত: শুক্রবার, আগস্ট ৫, ২০২২

নগর প্রতিবেদক::

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, শেখ কামাল বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের শুদ্ধতম বাতিশিখা।

তিনি এই অঙ্গনে আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক শৈলীর প্রবর্তক। মাত্র ২৬ বছর বয়সে ঘাতকরা সপরিবারে তাঁর জীবনপ্রদীপ নিভিয়ে দিলেও প্রজন্ম পরম্পরায় তিনি সকলের অন্তরে থেকে যাবেন বলে মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালনোপালক্ষে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বহুমাত্রিক প্রতিভাধর এবং সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে সৃজনশীল কর্মকান্ডগুণে বৈপ্লবিক চারিত্রিক বৈশিষ্ট্যের অধিকারী শেখ কামাল এমন একজন ব্যক্তিত্বের অধিকারী তিনি চিরঞ্জীব হয়ে থাকবেন। অথচ এই সম্ভাবনাময় তরুণ গুণী ব্যক্তিত্ব বিকশিত হবার আগেই তাঁর প্রাণ কেড়ে নেয় ইতিহাসের জঘন্য ঘাতকরা।‌এই ঘাতকদের প্রেতাত্মা ও একাত্তরের পরাজিত শক্তির দোসরদের কাছে আমরা কেউ নিরাপদ নই।

আলোচন সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী, সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী।

শহীদ শেখ কামালের রুহের মাগফেরাত কামনা করে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন দারুল ফজল মার্কেট মসজিদের পেশ ইমাম মাওলানা ফজল কবির।

আরো পড়ুন