সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার পর খুলবে স্কুল কলেজ

প্রকাশিত: সোমবার, মে ১৭, ২০২১

স্কুল
স্কুল

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা:

কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিয়ে তারপর ক্যাম্পাস খুলতে চাইছে সরকার। তার আগে নয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের এই পরিকল্পনার কথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (১৭ মে) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব একথা বলেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, যতো তাড়াতাড়ি সম্ভব বিশ্ববিদ্যালয় ও কলেজের ছেলেমেয়েদের টিকা দেওয়া গেলে এসব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। কলেজ–বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর সংস্কার শুরু হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ইতিমধ্যে ৪০টির সংস্কার শুরু হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ শুরুর আগে সরকারের পরিকল্পনা ছিল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ২৩ মে। আর বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে।

কিন্তু সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ থাকায় দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধির চিন্তাভাবনার পাশাপাশি স্কুল-কলেজ খোলাও পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। ধাপে ধাপে ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে।

এই ১৪ মাসে এ সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাও এসেছে মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

আরো পড়ুন