রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

শহীদ জিয়ার দক্ষতা ও দূরদর্শিতায় স্বনির্ভর বাংলাদেশের পথ শুরু হয় : ডা. শাহাদাত

প্রকাশিত: শনিবার, মে ২২, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট :

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পথচলা যখন বারংবার বাধাগ্রস্ত হচ্ছিল ঠিক তখন রাষ্ট্র ও জনগণের জন্য ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। রাষ্ট্র পরিচালনায় তার দক্ষতা ও দূরদর্শিতার কারণে অতি অল্প সময়ের মধ্যেই বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির তকমা ফেলে স্বনির্ভর বাংলাদেশ হবার পথে অপ্রতিরোধ্যভাবে পথ চলতে শুরু করে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, শহীদ জিয়া আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষে বিভিন্ন উন্নয়নমুখী কর্মকান্ড শুরু করেন। যার ফলশ্রুতিতে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাড়াতে শিখেছে। বর্তমান বাংলাদেশের অস্থিতিশীলতা ও দুর্নীতি দূর করার একমাত্র পথ হচ্ছে শহীদ জিয়ার আদর্শে উজ্জীবীত হয়ে দেশ পরিচালনা করা। তবেই মিলবে অবরুদ্ধ বাংলাদেশের মুক্তি। তিনি সমাজের সকল বিত্তশালী মানুষকে নিজের অবস্থান থেকে করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

শনিবার বিকালে ১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড়ের চাক্তাই নয়া মসজিদের সামনে শহীদ জিয়ার ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচীর ২য় দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

এর আগে নয়া মসজিদে বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক মরহুম আফতাবুর রহমান শাহীনের আত্বার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে শহীদ জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতাকর্মীদের আত্বার মাগফেরাত কামনা করা হয়। মোনাজাতে অসুস্থ বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আশু রোগ মুক্তি, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা ওবাইদুল হক।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, সদস্য মো. কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা সাবেক কাউন্সিলর ইয়াসিন চৌধুরী আসু, ইছহাক চৌধুরী আলীম, এম আই চৌধুরী মামুন, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড় বিএনপির সভাপতি হাজী নবাব খান, সাধারণ সম্পাদক ইয়াকুব চৌধুরী নাজিম, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড় বিএনপির সাধারণ সম্পাদক হাজী এমরান উদ্দীন, উত্তর পতেঙ্গা ওয়ার্ড় বিএনপির সাধারণ সম্পাদক মন্জুর কাদের, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, বিএনপি নেতা এস এম সেলিম, মো. আলমগীর, মামুনুর রশীদ, ইয়াকুব খান বাবু, হাজী মো. ইউনুছ, বাকলিয়া থানা শ্রমিকদলের সভাপতি আবু বক্কর সিদ্দিকী, যুবদল নেতা মো. জসিম উদ্দীন, আসাদুর রহমান টিপু, ইয়াকুব খান, এটিএম ফরিদ, মনজুর আলম, আবদুস সোবাহান, মো. সিরাজ, মো. বেলাল, মো. হানিফ, আনোয়ার হোসেন, ওমর ফারুক, মো. সফিক, মো. ইউনুছ, মো. আলমগীর, আইয়ুব খান, আবদুর রশিদ, মো. সাকিব প্রমূখ।

আরো পড়ুন