শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

রোববার থেকে খুলছে শপিংমল ও দোকানপাট

প্রকাশিত: শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১

করোনাভাইরাস নিয়ন্ত্রণে সর্বাত্মক বিধিনিষেধের মধ্যে দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে আগামি রবিবার (২৫ এপ্রিল) থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  দোকানপাট, মার্কেট ও শপিংমল খোলা থাকবে। 

শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়। প্রজ্ঞাপনে জানানো হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখা যাবে।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কমাতে গত ১৪ এপ্রিল থেকে দুই দফায় সারাদেশে কঠোর বিধিনিষেধ চলছে। যা আগামী ২৮ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে।

এর আগে গত ৪ এপ্রিল দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য ‘সার্বিক কাজ ও চলাচলে নিষেধাজ্ঞা’ ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার। সেখানে বিভিন্ন নিষেধাজ্ঞার মধ্যে মার্কেট শপিংমল বন্ধ রাখার কথা বলা হয় তবে অনলাইনের মাধ্যমে বেচাকেনা চলবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ ছিল।

এরপর নিষেধাজ্ঞার প্রথমদিন ৫ এপ্রিল থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার দাবিতে ঢাকাসহ সারা দেশের ব্যবসায়ী, দোকানিরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। 

তাদের বিক্ষোভের মুখে গত ৯ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সারাদেশে দোকানপাট, মার্কেট ও শপিংমল খুলে দেওয়া হয়। এরপর ১৪ এপ্রিল থেকে সর্বাত্ম বিধিনিধেষ শুরু হলে সবধরনের মার্কেট শপিংমল ও দোকান বন্ধ রাখা হয়। 

আরো পড়ুন