রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

রেলওয়ে পূর্বাঞ্চলের টাকা আত্মসাতের অভিযোগে কর্মচারী আটক, তদন্ত কমিটি

প্রকাশিত: রবিবার, মে ৯, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট :

জালিয়াতির মাধ্যমে রেলওয়ে পূর্বাঞ্চলের দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে হিসাব বিভাগের জুনিয়র অডিটর ফয়সাল মাহবুবকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

এ ঘটনায় রোববার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গেছে, ২০২০ সালের শুরু থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত কর্মচারীদের বেতন জালিয়াতির মাধ্যমে হাতিয়ে নেন ফয়সাল। বিষয়টি নজরে আসলে গত শনিবার ডেপুটি ফিন্যান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান অর্থ ও হিসাব কর্মকর্তা কামরুন নাহার বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় অভিযুক্ত ফয়সালকে শনিবার আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগ থাকলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ফয়সাল ৫০ লাখ টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

এদিকে টাকা আত্মসাতের অভিযোগ তদন্ত করার জন্য রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএফএ (অর্থ) ফারজানা উম্মে খানম, ডিএফএ (বুকস অ্যান্ড অ্যাকাউন্টস) আব্দুল আওয়াল ও কারিগরি সহায়তা দেওয়ার জন্য টেকনিক্যাল সাপোর্ট অফিসার আব্দুল আল আসিফকে অর্ন্তভুক্ত কওে একটি কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব কর্মকর্তা কামরুন নাহার বলেন, ফয়সালের বিরুদ্ধে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যদের কারিগরি সহায়তা দিতে একজন টেকনিক্যাল সাপোর্ট অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরো পড়ুন