শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

রুমায় পরিবার পরিকল্পনার মাঠ পর্যায়ে প্রচারণা ও সেবা ক্যাম্প

প্রকাশিত: বুধবার, সেপ্টেম্বর ২১, ২০২২

রুমা ( বান্দরবান) প্রতিনিধি

রুমা উপজলো পরিবার পরিকল্পনার উদ্যোগে স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি উপর মাঠ পর্যায়ে প্রচারণা কর্যক্রম ও বিশেষ সেবা ক্যাম্প রুমা উপজাতীয় আবাসিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে উপজেলার ১নং পাইন্দু ইউনিয়নে বিনামূল্যে স্বাস্থ্য চিকিৎসা সেবা ক্যাম্প, উঠান বৈঠক সহ বিনামূল্যে মূল্যে স্যানিটারী প্যাড কিশোরীদের মাঝে বিতরন করা হয়।

দুর্গম পাহাড়ি এলাকায় অগ্রগতি বৃদ্ধির উন্নয়নের লক্ষ্যে বেসরকারি সেবা সংস্থা ইউএনডিপির কারিগরির সেভ দ্যা চিলড্রেনের পরিচালিত মামনি প্রজেক্ট সহযোগিতায় বিশেষ এ সেবা ক্যাম্প ও আলোচনা সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন রুমা উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরে সহকারী কর্মকর্তা ত্রিদীপ চাকমা।

তিনি কনডম, খাবার বড়ি ও ইনজেকশন ব্যবহার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

তিনি বললেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে সব ধরনের বিনা মূল্যে স্বাস্থ্য সেবা ও সহযোগিতা পাবেন। এছাড়াও পরিবার পরিকল্পনা সম্পর্কে আলোচনা করেন।

সভায় অংশ গ্রহণকারী আবাসিক বিদ্যালয়ের কিশোরী সহ স্থানীয়দের মাঝে স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান, ক্লিনিক, উঠান বৈঠক, কিশোরীদের বয়োঃ সন্ধিকালিন সেবা প্রদান ও বিনা মূল্যে স্যানিটারী প্যাড কিশোরীদের মাঝে বিতরন করা হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন মামনী প্রজেক্টের উপজেলা কো-অর্ডিনেটর উসুইহ্লা মার্মা সহ উপজেলা পরিবার পরিকল্পনার কর্মীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন