বুধবার, ৩০ নভেম্বর ২০২২

রুমায় বাৎসরিক পুষ্টির পরিকল্পনার অগ্রগতি উপস্থাপনায় প্রণয়ন কর্মশালা

প্রকাশিত: মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২

রুমা ( বান্দরবান) প্রতিনিধি ::

রুমা উপজেলার ৩নং রেমাক্রীপ্রাংসা ইউনিয়ন পরিষদ অস্থায়ী কার্যালয়ে বাৎসরিক পুষ্টির পরিকল্পনা (২০২২-২৩) কার্যক্রমের অগ্রগতি উপস্থাপনায় প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার উপজেলার ৩নং রেমাক্রীপ্রাংসা কার্যালয়ে বাংলাদেশ কারিতাসের লিন প্রক্লপের আওতায় বাৎসরিক পুষ্টির পরিকল্পনা কার্যক্রমের অগ্রগতি উপস্থাপনায় প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তারা বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ে আমদের আরো সচেতনতা বৃদ্ধি হতে হবে। শিশু জন্মের পরপর শূন্য থেকে ৪৫দিনের মধ্যে জন্ম নিবন্ধন করা উৎসাহিত করেন বক্তারা।

প্রধান অতিথি রেমাক্রীপ্রাংসা ইউপির চেয়ারম্যান জিরা বম বলেন, রুমা উপজেলায় রেমাক্রীপ্রাংসা ইউপির অনেক দুর্গম। শুধ দুর্গম নয় এখনো অনেক জায়গায় একমাত্র যোগাযোগ মাধ্যম নেটওয়ার্ক পৌঁছে নাই। যার ফলে দ্রুত ভাবে কাজ কতে অনেক সমস্যা পড়তে হয়।

তিনি আরও বলেন, আমার ইউনিয়নে এমন এলাকায় আছে পাঁচ বৎসর বয়সী ছেলে মেয়ে অনেক জন্ম নিবন্ধন হয়নি। আমরা কাজ করছি সবাই কে জন্ম নিবন্ধন করা জন্য। সবাই সহযোগিতা করে কাজ করার জন্য অনুরোধ করেন।

বিশষ অতিথি লিন প্রক্লপের উপজেলা সমন্বয়কারী শৈতিংয়ী মার্মা বলেন, রুমা উপজেলায় রেমাক্রীপ্রাংসা ইউনিয়ন অতি দুর্গম। সেই দুর্গমের সাথে আমরা কাজ করছি। আপনার সকলে সহযোগিতা কামনা করেন। বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধী আর পাড়া কারবারিদের সহযোগিতা প্রয়োজন।

আরোও উপস্থিত ছিলেন রেমাক্রী ইউনিয়নের ইউপি সচিব স্বরূপম বড়ুয়া উপস্থিত ছিলেন।

আরো পড়ুন