শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

রিমান্ডে হেফাজত নেতাদের নির্যাতনের গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

প্রকাশিত: বুধবার, এপ্রিল ২৮, ২০২১

হেফাজতে ইসলাম বাংলাদেশের গ্রেফতারকৃত নেতাদের রিমান্ডে নির্যাতনের গুজব ছড়ানোর অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন। মঙ্গলবার (২৭ এপ্রিল) গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে মো. রানা মন্ডল নামের ওই যুবককে গ্রেফতারের পর রাতে ঢাকায় আনা হয়।

বুধবার (২৮ এপ্রিল) পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতার রানা বেশকিছু দিন ধরে ইউটিউব ও ফেসবুক পেজ থেকে গ্রেফতারকৃত হেফাজত নেতাকর্মীদের পুলিশি রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানিকর ও ধর্মীয় উস্কানিমূলক গুজব রটিয়ে দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করছিলেন। প্রযুক্তি ব্যবহার করে জানা যায়, হলি টিভি টুয়েন্টিফোর ইউটিউব চ্যানেল পরিচালনাকারী মো. রানা মন্ডল (২৮) ও হাফেজ মা. মো. আব্দুর রহিম শেরপুরী (৩৫) এসব কার্যক্রমে জড়িত।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ইউটিউব চ্যানেল হলিটিভি পরিচালনা করেন বলে জানিয়েছেন। সেই ইউটিউব চ্যানেলে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় ছয় শতাধিক মনগড়া ভিডিও পাওয়া যায়। তিনি এরকম আরো অনেক ইউটিউব চ্যানেল পরিচালনা করেন। নিজের নামে পরিচালিত ‘রানা স্টুডিও’র ভেতর হাফেজ মাওলানা মো. আব্দুর রহিম শেরপুরীর (৩৫) মাধ্যমে মনগড়া ও উস্কানিমূলক ভিডিওগুলো ধারণ করতেন। পরে এই ভিডিওর সঙ্গে অন্যান্য ভিডিওর অংশবিশেষ সম্পাদনা করে প্রচার করতেন।

গ্রেফতার রানার বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রহিমকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


আরো পড়ুন