শনিবার, ০৮ অক্টোবর ২০২২

রাঙ্গামাটির হোটেলে পর্যটক, ঝুলন্ত সেঁতু ঘুরতে গিয়ে গুনতে হলো জরিমানা

প্রকাশিত: শনিবার, মে ২২, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, রাঙামাটি:

সরকারি নির্দেশনা অমান্য করে রাঙামাটির আবাসিক হােটেলে পর্যটক রাখায় তিন হােটল মালিক ও আট পর্যটককে জরিমানা করা হয়েছে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরজুড়ে আবাসিক হােটল ও পর্যটন স্পট অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাে: আবদুর রহমানর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালতের টিম।

টিমটি শহরের বনরূপা, পৌরসভা এলাকা, পুরাতন বাসস্ট্যান্ড এলাকা, দােয়েলচত্বর, পর্যটন-ঝুলন্ত ব্রিজ এবং রিজার্ভ বাজার এলাকায় মোবাইল কাের্ট পরিচালনা করেন।

এসময় পর্যটক রাখার অপরাধে তিনটি হােটেল মালিককে ১৩ হাজার টাকা, হােটেলে অবস্থানরত ৪ পর্যটককে ২৪০০ টাকা, পর্যটন ঝুলন্ত সেঁতুতে ঘুরতে যাওয়া চার পর্যটককে ৪০০০ টাকা জরিমানা করেন।

হােটেলগুলাের মধ্যে পর্যটক রাখায় আবাসিক হােটল ডি মারিয়াকে পাঁচ হাজার টাকা, হােটল সাংহাই ইটারন্যাশনালকে পাঁচ হাজার টাকা, পুরাতন বাসস্টশন এলাকায় হােটেল আল হাসানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হােটলগুলাতে অবস্থান করার অভিযােগে চার পর্যটককে ৬শত টাকা কর ২৪শত টাকা জরিমানা করা হয়।

মােবাইল কাের্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রট মাে: আবদুর রহমান জানান, করােনা সংক্রামণ রােধে গত ১ এপ্রিল থেকে সকল পর্যটন স্পট বন্ধ রাখা এবং আবাসিক হােটেলগুলােতে পর্যটক না রাখার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে, কিছু কিছু হােটেল এই নির্দেশনা মানছেন না, তাই আমরা সব হােটেলকে জরিমানা করেছি, পাশাপাশি পর্যটকদেরও জরিমানা করা হচ্ছে। পর্যটনস্পট মুখি হওয়া থেকে নিরুৎসাহিত করতে এ জরিমানা।

এছাড়াও এইদিন উপজেলা পরিষদের স্টেশন ক্লাব সংলগ্ন পুকুর মাটি কাটার অপরাধে একজনক ২,০০০ টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন