মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

রাঙামাটিতে সাংবাদিক লাঞ্চনা ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: মঙ্গলবার, মে ১৮, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, রাঙামাটি :

দেশের প্রথম সারির গণমাধ্যম দৈনিক প্রথম আলো’র জোষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম’কে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হয়রানি ও হেনস্তার করে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে এবং দোষী কর্মকর্তা, কর্মচারীদের অপসারণ সহ দৃষ্টান্তরমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে রাঙামাটি জেলা প্রেস ক্লাব।

মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর’র জেলা প্রতিনিধি সুশিস প্রসাদ চাকমার সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নন্দন দেবনাথ, ফাতেমা জান্নাত মুমু প্রমূখ।

মানববন্ধন থেকে দেশে চলমান সকল সাংবাদিকদেরকে হেনস্তা ও হয়রানির প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, দেশের মালিক হচ্ছে জনগণ, সাধারণ জনগণই এই দেশ স্বাধীন করেছে। কিন্তু প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে যারা দেশের মালিক মনে করে এমন কর্মকান্ড ঘটাচ্ছে তারা এক একজন দুর্নীতিবাজ প্রশাসনিক কর্মকর্তা। তাদের এই কালো হাত ভেঙ্গে দিতে হবে। দেশকে দুর্নীতিমুক্ত করতে হলে আগে প্রশাসনিক কর্মকর্তাদের দুর্নীতি চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সাংবাদিক নেতৃবৃন্দরা আরও বলেন, দেশে এখন সাংবাদিকদের সংবাদ প্রচারে কোন ধরণের স্বাধীনতা নেই। দুর্নীতি সহ ক্ষমতাবানদের বিরুদ্ধে তাদের অপকর্মের সংবাদ প্রচার করতে গেলেই হয়রানি সহ মিথ্যা মামলার হয়রানির মুখোমুখি হতে হচ্ছে। গণমাধ্যম সত্য কথা বলে, জনগণের জন্য, দেশের জন্য কথা বলে তাই গণমাধ্যমকে স্বাধীন করে দিতে হবে। গণমাধ্যমের উপর সরকার ও আমলাদের কোন প্রকার হস্তক্ষেপ করা চলবে না।

মানববন্ধন থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে অবিলম্বে মুক্তি সহ তাকে হয়রানি করার পিছনে যাদের ভূমিকা রয়েছে তাদেরকে অপসারণ সহ শাস্তির দাবী জানানো হয়।

আরো পড়ুন