শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

রমজান বান্দাদের জন্য আল্লাহর শ্রেষ্ঠ উপহার

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ৬, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, সাতকানিয়া :

রমজান মাসে আল্লাহর রহমত নাজিল হয়। এ মাসে যত বেশি দান খয়রাত করা যায় তত বেশি সওয়াব। রমজান মাস বান্দাদের জন্য আল্লাহর শ্রেষ্ঠ উপহার। তিনি উল্লেখ করেছেন রমজানের প্রতিদান স্বয়ং তিনি নিজেই দিবেন। মহামারী করোনা ভাইরাসে পুরো বিশ্ব থমকে দাঁড়িয়েছে৷ পবিত্র মাহে রমজান মাসের উছিলায় এ থেকে মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে আমাদের ফরিয়াদ করতে হবে। তিনি সকল কিছুর নিয়ন্ত্রক ও মালিক।

বুধবার রাতে উত্তর সাতকানিয়া খাগরিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বায়তুন নুর জামে মসজিদে এনুমিয়া আয়েশা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাছবাড়িয়া খানহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোস্তাফিজুর রহমান তারেক, শফিকুল ইসলাম রাহী এবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা শফিক উল্লাহ মাহমুদ, শফিকুল ইসলাম রাহী এতিম ও হেফজ খানার প্রধান শিক্ষক হাফেজ মোহাম্মদ ইসহাক, দারুল কুরআন ইবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আবুল বশর ছানবী।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনুমিয়া আয়শা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম রাহী।

প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ নবিউল করিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহাম্মদ ইসমাইল, এডভোকেট রিদোয়ানুল হক, মোহাম্মদ আবদুচ ছালাম সওদাগর, মুহাম্মদ নিজাম উদ্দীন, মুহাম্মদ শাহ আলম, আহমদ নবী সওদাগর, মুহাম্মদ ইসমাইল, ডাঃ জসীম সাদেক, মুহাম্মদ আবু ছৈয়দ, হাফেজ মাওলানা মুহাম্মদ মারুফ, ছাত্রনেতা মারুফ, সাংবাদিক ও বীমাবিদ মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আজিজুল হাসান, মুহাম্মদ রিফাত, আরমান হোসেন আবির, মাওলানা মুহাম্মদ ইদ্রিছ, মুহাম্মদ আবদুস শাকুর, প্রবাসী সালাহ উদ্দীন কাদের, দিদারুল ইসলাম শাহী, মোস্তাক মাহমুদ, ইলিয়াছ ছাকী, মুহাম্মদ জামাল উদ্দীন, জাহেদুল ইসলাম ফিরোজ, আইয়ুব আলী, হারুনুর রশীদ, মাহমুদুর রহমান বাবু প্রমুখ।

আরো পড়ুন