মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

মীর হেলালের বিরুদ্ধে মামলা, দক্ষিণ জেলা বিএনপির নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১

বিএনপির জাতীয় নির্বাহী কমিটি ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, হাটহাজারী বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের নামে হেফাজতে ইসলামের ঘটনায় আসামী করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি।

মঙ্গলবার এক বিবৃতিতে দিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য এনামুল হক এনাম।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে করোনা মহামারীর কারণে জনজীবন অতিষ্ঠ। সরকার জনগনকে পরিপূর্ণ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের হাটহাজারীতে তাদের কর্মসূচি পালন করেছে। সেদিন মীর হেলাল উদ্দিন চট্টগ্রামে ছিলেন না বা হেফাজতে ইসলামের সাথে বিন্দুমাত্র সম্পর্ক না থাকার পরও উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সরকারী মদদে প্রশাসন তরুণ জনপ্রিয় নেতা মীর হেলাল উদ্দিনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা ভিত্তিহীন মামলা দায়ের করেছেন।

নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্রের নামে নব্য বাকশাল কায়েম করছে আওয়ামী লীগ সরকার। রাজনৈতিক ভাবে দেউলিয়া হওয়ায় প্রশাসনের উপর ভর করে ক্ষমতা চিরস্থায়ী করতে করোনা মহামারীর এই সময়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করার জন্য মরিয়া হয়ে উঠেছে। ইতোপূর্বেও পটিয়া উপজেলা বিএনপির নেতাকর্মীদেরকে হেফাজতের হরতাল পরবর্তী সময়ে হয়রানি গ্রেফতার করা হয়েছে। আমরা এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে ব্যারিস্টার মীর হেলালসহ হাটহাজারী উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।

আরো পড়ুন