বুধবার, ৩০ নভেম্বর ২০২২

মীরসরাইয়ে ডিজিটাল সেন্টারের ১ যুগ পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা

প্রকাশিত: সোমবার, নভেম্বর ২১, ২০২২

মীরসরাই প্রতিনিধি :

মীরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নে ডিজটাল সেন্টারের ১ যুগ পূর্তি উৎযাপন করা হয়েছে।

রবিবার দুপুর ১২ টায় মায়ানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের আয়োজনে ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মায়ানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জাহেদ হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী।

এতে মায়ানী ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ফজলুল হক শাহ্, ইউপি সদস্য তরজু বড়ুয়া, এরান হোসেন, সনজিত চক্রবর্ত্তী, মোঃ শহীদ, মোজাম্মেল হক, মেজবাউল আলম, জাহানারা বেগম, সাজেদা আক্তার, রাশেদা আক্তার সহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ডিজিটাল সেন্টারের সেবা গ্রহিতারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি চেয়ারম্যান কবির নিজামী বলেন, ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য ২০২১ সালের যে রূপরেখা দিয়েছিলেন তারই ধারাবাহিকতায় ২০১০ সালের ১১ নভেম্বার সারা দেশে ইউনিয়ন পরিষদে ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠা করেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে ইতিমধ্যে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। মানুষ এখন ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ঘরে বসে সহজে সরকারি-বেসরকারি সকল সেবা নিতে পারে।

“আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ” উল্লেখ করে কবির আহম্মদ নিজামী বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছে।

তিনি ইউনিয়নের সাধারণ মানুষকে সহজে ও নিরলস ভাবে সরকাররি-বেসরকারি সেবা প্রদান করায় উদ্যোক্তা জাহেদ হোসেন এর প্রশংসা করেন এবং ডিজিটাল সেন্টারের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ইউনিয়ন পরিষদ হতে যে কোন প্রকারের সহযোগীতা করার আশ্বাস দেন।

পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ কেক কেটে ডিজিটাল সেন্টারের ১ যুগ পূর্তি উদযাপন করেন।

আরো পড়ুন