রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

মা হলেন শ্রেয়া ঘোষাল

প্রকাশিত: রবিবার, মে ২৩, ২০২১

নগর ডেস্ক

এ বছরের মার্চের শুরুর দিকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে মা হতে যাওয়ার সুখবর শুনিয়েছিলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষাল। হালকা-সবুজ ও নীল ঘরোয়া পোশাকে নিজের একটি ছবি পোস্ট করে নিজের মা হতে যাওয়ার খবর জানিয়ে শ্রেয়া ঘোষাল লিখেছিলেন, ‘শ্রেয়াদিত্য আমাদের মধ্যে আসার পথে’। সেই ছবিতে দেখা যাচ্ছে সযত্নে ‘বেবি বাম্প’ আগলে রেখেছেন তিনি। গায়িকার জন্মদিনের আগে এরকম একটা খবর প্রকাশ্যে আসায় অনুরাগীরাও বেজায় খুশি হয়েছিলেন। সেই থেকেই তাদের বাড়িতে খুদে অতিথির আগমনের অপেক্ষা শুরু। আজ (শনিবার) সেই অপেক্ষার অবসান হল। শ্রেয়ার কোল আলো করে জন্ম নিল এক ফুটফুটে সন্তান। সামাজিক যোগাযোগ মাধ্যমে গায়িকা নিজেই সেই সুখবর ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে শ্রেয়া জানান, ‘আজ দুপুরে ঈশ্বর আমাদের সবচেয়ে মূল্যবান উপহার দিয়েছে… একটি ফুটফুটে ছেলে! এটা একদম আলাদা অনুভূতি। যা আগে কখনও হয়নি। শিলাদিত্য, আমি, আমাদের পরিবার খুব খুশি। সবাইকে ধন্যবাদ আমাদের এই ছোট্ট সদস্যকে আশীর্বাদ ও ভালোবাসা দেওয়ার জন্য।’ সদ্য মাতৃত্বের স্বাদ পাওয়া শ্রেয়াকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা বয়ে গিয়েছে। অনুরাগী থেকে ইন্ডাস্ট্রির তারকারাও শুভেচ্ছা জানিয়েছেন গায়িকাকে।
এর আগে এ বছরের ৪ মার্চ স্বামী শিলাদিত্য মুখোপাধ্যায়কে ট্যাগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া ওই পোস্টে শ্রেয়া ঘোষাল জানিয়েছিলেন, ‘আমি ও শিলাদিত্য আপনাদের সঙ্গে এই সুখবর ভাগ করে নিতে পেরে অত্যন্ত আনন্দিত। আমাদের জীবনে এক নতুন অধ্যায় শুরু হতে চলেছে। আপনাদের আশীর্বাদ ও শুভকামনা আমাদের প্রয়োজন’।

মাত্র ৪ বছর বয়স থেকেই সঙ্গীতের তালিম নেওয়া শুরু হয় পশ্চিমবাংলার মুর্শিদাবাদ জেলার বহরমপুরের মেয়ে শ্রেয়া ঘোষাল। ষোল বছর বয়সে তিনি একটি রিয়্যালিটি সঙ্গীত প্রতিযোগিতায় অংশ নেন এবং বিজয়ী হন। এই অনুষ্ঠান থেকেই শ্রেয়া সর্বভারতীয় সঙ্গীতের মানচিত্রে চলে আসেন। এর পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। বছর পাঁচেক আগে ছোটবলের বন্ধু শিলাদিত্যকে বিয়ে করেন শ্রেয়া। ৪ বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও একাধিক স্বীকৃতি রয়েছে শ্রেয়ার মুকুটে।

আরো পড়ুন