শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

চট্টগ্রাম কলেজে দু'গ্রুপে সংঘর্ষ

মাথার আঘাত শুকানোর আগেই বুক মিলালেন দুই নেতা

প্রকাশিত: বুধবার, সেপ্টেম্বর ২১, ২০২২

নগর প্রতিবেদক::

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে গতকাল মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রক্তাক্ত হয়েছেন বিদ্যমান দুই গ্রুপের প্রায় ৫-৭ জন। মাথায় জখম হয়েছে কয়েকজন নেতার।

গণমাধ্যমে এসে কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম অভিযোগ করেছিলেন ” ‘চকবাজারে থাকতে হলে টিনু ভাইয়ের রাজনীতি করতে হবে আর চট্টগ্রাম কলেজে পড়লে সুভাষ দাদার সাথে করতে হবে। এখানে আর কারো কোনো রাজনীতি করা যাবে না’ বলে নবাগত শিক্ষার্থীদের হুমকির অভিযোগ করেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের বিরুদ্ধে।

অপরদিকে ‘ছাত্রলীগত্তুন জেন্ গুন্ডা অক্কল বেরয়, সন্ত্রাস-অক্কল বেরয়, গত্তে গত্তে গত্তে গত্তে ছাত্রলীগ ক্যান গরি গরন্ পরিবো ইয়ান আঁরা জানি’ (ছাত্রলীগ থেকে গুন্ডা বের হয়, সন্ত্রাস বের হয়, করতে করতে করতে করতে ছাত্রলীগ কিভাবে করতে হয় সেটা আমরা জানি)— চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় এমন মন্তব্য করেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

কিন্তু ঘটনায় আহত নেতাকর্মীদের জখমের স্থান শুকানোর আগেই বুকের সাথে বুক মিলালেন ছাত্রলীগের দুই নেতা মাহমুদুল করিম ও সুভাষ মল্লিক সবুজ।

দুইজনই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। তবে উপ-গ্রুপে মাহমুদুল করিম কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী ও সাধারণ মানুষ সুভাষ মল্লিক সবুজ বিতর্কিত যুবলীগ নেতা চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনের অনুসারী।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) রাত এগারোটার দিকে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক আইডিতে সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের সাথে একটি ছবি পোস্ট করে লিখেছেন “আমরা আমরাই❤️❤️❤️”। অপরদিকে সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ একই ছবি তার আইডিতে পোস্ট করে লিখেছেন ‘ চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ’।

তাঁর এই পোস্ট মুহুর্তেই ভাইরাল হয়ে যায় ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে। তাঁর এই পোস্টের বেশিরভাগই মন্তব্যকারীরা বিষয়টি পজেটিভ হিসেবে নিয়েছেন। তবে কয়েকজন বেশ সমালোচনা করেছেন।

মাহমুদুল করিমের পোস্টে মন্তব্যকারীদের মন্তব্য নীচে হুবহু তুলে ধরা হলো।

আশরাফুল ইভান সাগর নামে একজন লিখেছেন ‘তেলবাজি ভাই’।

বেসরকারি কারা পরিদর্শক জিনাত সোহানা লিখেছেন ‘ এভাবেই এগিয়ে যেতে হবে’।

চিন্ময় ভট্টাচার্য লিখেছেন ‘ কালকে থেকে অনেক কিছু দেখলাম, দুইজনের মুখে অনেক কিছু শুনলাম, আজকে অনেক কিছু শিখলাম 😁 জাতে মাতাল তালে ঠিক নেতারা তলে তলে ঠিক। কর্মীরা হলো বলির পাঁটা 🥱’।

মোঃমহিউদ্দীন মহিন ‘ভিডিওতে সাধারন সম্পাদক এর ছাত্রলীগকে নিয়ে কথা গুলো কারো ভাল লাগে নাই সংগঠনকে কলংকিত করেছে এর দ্বায় এড়াতে পারবেনা’।

এইচ জমির উদ্দীন লিখেছেন ‘মাঝখানে পরে কিছু কর্মির শরীরে অাঘাত করে,,
এসব নোংরামি বন্ধ করা উচিত’।

জানতে চাইলে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, রাজনীতিতে ভুল বোঝাবুঝি হয়, তা আবার ঠিক হবে এটাই নিয়ম।

ছাত্রলীগ নিয়ে সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের করা মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তার উত্তর সাধারণ সম্পাদক দিতে পারবে।

আরো পড়ুন