বুধবার, ০৬ জুলাই ২০২২

বৈধ পথে রেমিট্যান্স পাঠানো ৫০ জন প্রবাসীকে সম্মানীত করবে দুবাই কনস্যুলেট

প্রকাশিত: সোমবার, জুন ২০, ২০২২

জাসেদুল ইসলাম, দুবাই::

সংযুক্ত আরব আমিরাতে দুবাই কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেন, নীরবে যারা বৈধ পথে টাকা পাঠাচ্ছে এমন ৫০ জন সাধারণ প্রবাসীকে সম্মানীত করবো। প্রবাসীদের বৈধ চ্যানেলে আরো বেশি টাকা পাঠানোর সুযোগ করে দিতে জনতা ব্যাংকের মাধ্যমে বিশেষ ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে বলে জানান তিনি।

শুক্রবার রাতে বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমান ‘মোটিভেশনাল ক্যাম্পেইন’ নামের একটি সেমিনারে প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কথা বলেন।

বিএম জামাল হোসেন বলেন,সামনে আসন্ন ঈদুল আযহা হুন্ডির মাধ্যমে টাকা পাঠানোর আগে দশ বার ভাবুন, কোরবানির উদ্দেশ্যে অবৈধ পথে যে টাকা দিচ্ছেন সেটি দিয়ে আদৌ কুরবানি হবে কি-না! যারা অবৈধ পন্থায় টাকা পাঠাচ্ছেন সেগুলো কালো টাকা হয়ে যায়। দেশের আইন অনুযায়ী এর শাস্তি ৪ বছর থেকে ১২ বছরের সর্বোচ্চ কারাদন্ড হতে পারে।’

অনুষ্ঠানে আজমান বাংলাদেশ বিজনেস কাউন্সিলের আহবায়ক প্রকৌশলী জিল্লুর রহমানের সভাপতিত্বে ও হুমায়ুন কবিরের সঞ্চালনায় সেমিনারে এই সময় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, কর্মাশিয়াল কাউন্সিলর কামরুল হাসান, প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, সহ সভাপতি মো. রাজা মাল্লিক, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, বিজনেস কাউন্সিল আজমানের সচিব হেলাল উদ্দিন, দুবাই জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল মালেক, শারজাহ জনতা ব্যাংকের ব্যবস্থাপক শওকত আকবর ভূঁইয়া, ইউএই প্রেস ক্লাবে সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি প্রমুখ।

আরো পড়ুন