মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

বেড়িবাঁধের কাজ পরিদর্শনে আ’লীগ নেতা আমিন শরীফ

প্রকাশিত: বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, আনোয়ারা:

আনোয়ারা উপজেলার উপকূলীয় ইউনিয়ন রায়পুরের বিভিন্ন এলাকায় বেড়িবাঁধের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পানি উন্নয়ন বোর্ডের সদস্য মো.আমিন শরীফ।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার রায়পুর ইউনিয়নের গহিরা বার আউলিয়া, ধলঘাট, ফকির হাট ও বাইগ্যার ঘাট এলাকায় চলমান বেড়িবাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং এলাকাবাসীর সাথে কথা বলেন তিনি।

এ সময় দক্ষিণ গহিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো.আমানুল হক, ৯নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আওয়ামী লীগ নেতা জকু মাঝিসহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন শরীফ বলেন, ১৯৯১ সালের ২৯ এপ্রিলে প্রলয়ংকরী ঘূর্ণিঝড়সহ বিভিন্ন সময়ে ঘূর্ণিঝড়ের আঘাতে রায়পুর উপকূলের বেড়িবাঁধ লন্ডভন্ড হয়ে গিয়েছিল। যার ফলে রায়পুর ইউনিয়নে বেড়িবাঁধের ভাঙা অংশ দিয়ে জোয়ারের পানি উঠানামা করছিল। যার কারণে রায়পুরবাসীর দুঃখ দুর্দশা সব সময় লেগে থাকত। আমি রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে আনোয়ারা-কর্ণফুলীর অভিভাবক ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির কাছে সব সময় রায়পুরবাসীর দুঃখ দুর্দশার কথা জানাতাম।

তিনি বলেন, ভূমিমন্ত্রী ও রায়পুরের বাসিন্দাদের নিয়ে সব সময় ভাবতেন। মন্ত্রী মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় রায়পুরসহ আনোয়ারার বিভিন্ন এলাকায় ৫৭৭ কোটি টাকার মেগাপ্রকল্পের কাজ চলমান রয়েছে। পানি উন্নয়ন বোর্ডের সিসি ব্লকসহ বেড়িবাঁধ নির্মাণ কাজ আগামী এক মাসের মধ্যে সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এসব কাজ শেষ হলে এ বছর থেকে ইনশাআল্লাহ রায়পুর ইউনিয়নে আর জলাবদ্ধতা সৃষ্টি হবে না।

আরো পড়ুন