মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

বিত্তবানদের দরিদ্রদের পাশে দাড়ানো ঈমানী দায়িত্ব : নাছির

প্রকাশিত: বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনাকালে বিত্তবানদের দরিদ্রদের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব৷ পবিত্র রমজান মাস এবার করোনার ছোবল কবলিত হলেও ধর্মীয় ও মানবিক মাহাত্ম্য ম্লান হয়নি, বরং বেড়েছে। তাই রোজাদাররা এবার নিজের আত্মশুদ্ধির পাশাপাশি এবাদত-বন্দেগীতে করোনার ছোবল থেকে পরিত্রাণ এবং মঙ্গলময় স্বাভাবিক ও সুন্দর আগামী জীবনের জন্য প্রার্থনা করতে হবে।

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ বায়েজিদ থানার উদ্যোগে শেরশাহ ডা. মাজহারুল হক উচ্চ বিদ্যালয়ের মাঠে ৪শ’ জন গরীব অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন দিয়ে কঠোর অবস্থানে যেতে বাধ্য হয়েছে। এতে সমাজের নিম্ন ও প্রান্তিক শ্রেণীর জনগোষ্ঠীর কষ্ট ও দুর্গতি বেড়েছে। তাই সমাজের বিত্তবান মানুষ, শিল্পপতি, প্রতিষ্ঠিত ব্যবসায়ীদেরকে সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকে কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে হবে। ধনী ও বিত্তবানদের ভান্ডারে তাদের হক রয়েছে। এই বোধ থেকে দুর্যোগকালে তাদের পাশে দাড়ানো ঈমানী দায়িত্ব।

নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এডভোকেট এ.এইচ.এম জিয়াউদ্দিনের সভাপতিত্বে ও অর্থ উপ পরিষদের সদস্য সচিব মোঃ সালাহ্উদ্দীনের পরিচালনায় উপস্হিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব সালাউদ্দিন আহম্মেদ, কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহম্মদ, সাধারণ সম্পাদক ইয়াকুব চৌধুরী, আনোয়ারুল ইসলাম বাপ্পী, তসলিম উদ্দিন, হেলাল উদ্দিন, আবদুর রশীদ লোকমান, আজিজ মিছির, আবদুল কুদ্দুস বাপ্পী, মোহাং নাজিম উদ্দীন, মাসুদ আলম, মকসুদ আলী, রুবেল আহমেদ বাবু, নুরুজ্জামান, বাহার, শামশুদ্দিন বাদল, সোহেল, রফিক, তানভীর সহ মহানগর আওয়ামী সেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন