শনিবার, ০৮ অক্টোবর ২০২২

বাঁশখালী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে পুলিশ-শ্রমিক সংঘর্ষে চারজনের মৃত্যু

প্রকাশিত: শনিবার, এপ্রিল ১৭, ২০২১

বাঁশখালী উপজেলার গন্ডামারা কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশ শ্রমিক সংঘর্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ২৫/৩০ জন। শনিবার সকাল ১১টার দিকে ঘটনার সূত্রপাত হয়।

নিহতরা হলেন- আহমদ রেজা (১৮), রনি হোসেন (২২), শুভ (২৪) ও মো. রাহাত (২৪)।

বাঁশখালী থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম বলেন, গন্ডামারা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে ৪ জন নিহত হওয়ার খবর পেয়েছি। এসময় অন্তত ২৫ জন আহত হয়।

বিদ্যুৎকেন্দ্রের ভেতর বিক্ষুব্ধ শ্রমিকরা আগুন ধরিয়ে দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।



আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৪টি মরদেহ বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শফিউর রহমান মজুমদার।

হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা ও পুলিশ।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, বাঁশখালীর বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫ জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।



পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, বেতন-ভাতা নিয়ে শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষের বিরোধ চলছিল। সকালে শ্রমিকরা বিক্ষোভের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় চার শ্রমিকের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হয়েছি। ঘটনাস্থলের দিকে আমরা রওনা হয়েছি।


বাঁশখালী ১৩২০ মেগাওয়াট কয়লাবিদ্যুৎ কেন্দ্র প্রকল্প বাস্তবায়নের কাজ করছে এস আলম গ্রুপ। ২০১৬ সালের এপ্রিলেও বিদ্যুৎকেন্দ্র নিয়ে স্থানীয় গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘাতে ছয়জন নিহত হন।

আরো পড়ুন