রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

ফের রিমান্ডে মামুনুল হক

প্রকাশিত: সোমবার, এপ্রিল ২৬, ২০২১

রাজধানীর মতিঝিল ও পল্টন থানায় করা দুটি মামলায় হেফাজতে ইসলামের সদ্যবিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

সোমবার (২৬ এপ্রিল) সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ রিমান্ডের আদেশ দেন।

মামলা গুলোর মধ্যে মোদিবিরোধী নাশকতার ঘটনায় পল্টন থানার ৪ দিন ও ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মতিঝিল থানার মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

বেলা ১১টার দিকে কড়া নিরাপত্তায় মামুনুলকে আদালতে তোলা হয়। পুলিশ দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেছিল।

গত ১৯ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত মামুনুলকে সাত দিনের রিমান্ডে দেওয়ার আদেশ দেন। এই সাত দিনের রিমান্ড শেষ হয় সোমবার। তার আগের দিনই নতুন করে রিমান্ড আবেদন করা হয়।

জিজ্ঞাসাবাদে মামুনুলের ব্যক্তিগত জীবনে একাধিক নারী সংশ্লিষ্টতা ছাড়াও তার জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়ে নানা তথ্য পাওয়ার কথাও জানিয়েছে পুলিশ।

১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে দুপুর ১২টার দিকে মামুনুলকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, ২০২০ সালে মোহাম্মাদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়। তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা আছে মতিঝিল, পল্টন, নারায়ণগঞ্জে। পরে সেগুলো সমন্বয় করা হবে।

গ্রেফতারের পর দিন মামুনুলকে আদালতে তোলা হয়। বেআইনি সমাবেশ, পুলিশকে মারধর, হত্যাচেষ্টা ও চুরির অভিযোগে করা সেই মামলায় সাত দিন রিমান্ডে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি পায় পুলিশ।

আরো পড়ুন