সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

‘প্রধানমন্ত্রী চেয়েছে বলে, খাগড়াছড়ির মানুষরা উপকৃত হয়েছে’

প্রকাশিত: রবিবার, জানুয়ারী ১৫, ২০২৩

খাগড়াছড়ি প্রতিনিধি::

২০২২-২৩ অর্থবছরে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট তহবিল হইতে প্রাপ্ত অনুদান, খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন বৌদ্ধ বিহার সংস্কার ও মেরামত, শ্মশান সংস্কার ও মেরামত এবং অসুস্থ বৌদ্ধ ভিক্ষু ও অসহায় ব্যক্তির চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়েছে।

রবিবার বিকেলে জেলা শহরের চেঙ্গী স্কয়ার এলাকায় ফ্রেন্ডস ক্লাব ভবন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের খাগড়াছড়ি জেলা কার্যালয়ে এ চেক বিতরণ করেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রূপনা চাকমা।

এসময় বিহার সংস্কার ও মেরামতের জন্য ১লক্ষ ৬৬হাজার, শ্মশান সংস্কার ও মেরামতের জন্য ৮০হাজার, চিকিৎসা সহায়তার জন্য ৭৫হাজার টাকা সহ মোট ৩লক্ষ ২১হাজার টাকার চেক বিতরণ করা হয়।

চেক বিতরণকালে সংক্ষিপ্ত সভায় ট্রাস্টি রূপনা চাকমা বলেন, এ কল্যাণ ট্রাস্ট সবসময় ধর্মীয় কাজে সহযোগিতা করে আসছে। তার পাশাপাশি দুর্গম এলাকায় প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসূচিও বাস্তবায়ন করে যাচ্ছে। গত করোনাকালীন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব উপলক্ষেও কোটি টাকার অর্থ বিতরণ করা হয়েছিল। প্রধানমন্ত্রী চেয়েছে বিধায় খাগড়াছড়ির মানুষরা উপকৃত হয়েছে। তাই তিনি প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন। পাশাপাশি খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার প্রতিও ধন্যবাদ সহ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এসময় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের খাগড়াছড়ির সুপারভাইজার দারুণ বিকাশ ত্রিপুরার সঞ্চালনায় স্মৃতি ভাবনা বৌদ্ধ বিহারের প্রতিনিধি সুলোক শশী চাকমা, মির্জাটিলা বৌদ্ধ ধর্মীয় শ্মশান পরিচালনা কমিটির প্রতিনিধি পরিমল চাকমা, সংশ্লিষ্ট কার্যালয়ের নেতৃবৃন্দ ও সুবিধাভোগীরা।

আরো পড়ুন