সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

প্রধানমন্ত্রীকে ইসরাইলের মানবতা বিরোধী অপরাধের বিরুদ্ধে আন্তর্জাতিক কনভেনশন ডাকার আহবান

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ২০, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি:

বৃহস্পতিবার সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে গাজায় ফলিস্তিনিি মুসলমানদরে উপর ইসরাইলের বর্বর হামলা ও নির্বিচারে ফিলিস্তিনি শিশু-নারীসহ সাধারণ নাগরিকদের হত্যার প্রতিবাদে গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় ব্যবস্থাপনায় মানববন্ধন কর্মসূচিতে এ আহবান জানানো হয়।

সংগঠনের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনারের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার মুহাদ্দিস আল্লামা হাফেজ আশরাফুজ্জমান আরকাদেরী, গাউসিয়া কমিটির যুগ্ম মহাসচিব মাহবুবুল হক খান, চট্টগ্রাম মহানগর সভাপতি মাহবুবুল হক, সহ-সভাপতি তাসকির আহমদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আবদুল্লাহ, উত্তর জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান হাবিব চৌধুরী হাসান, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ মাস্টার, মিডিয়া সেলের প্রধান অধ্যক্ষ আবু তালেব বেলাল, সদস্য এরশাদ খতিবী, আহলে সুন্নাত ওয়াল জমাআতের কেন্দ্রীয় সদস্য মাস্টার আবুল হোসাইন, গাউসিয়া কমিটি মহানগর যুগ্ম সচিব মনির উদ্দিন সোহেল, প্রচার সম্পাদক মাওলানা ইলয়াছ আলকাদেরী ও খায়ের মোহাম্মদসহ নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, ব্রিটিশ বেনিয়া শাসকরা ৭০ বছর আগে একটি স্বাধীন দেশকে ধ্বংস করার জন্য অনুপ্রবেশকারী দখলদার ইহুদীদ্বারা যে ইসরাইল নামক রাষ্ট্রের গোড়া পত্তন করা হয়েছিল, তা এখন বিশ্বসভ্যতার জন্য বিষফোঁড়ায় পরিনত হয়েছে। অসভ্য, বর্বর এবং চক্রান্তকারী ইহুদীরা কত অমানবিক এবং ইসলাম বিদ্ধেষী তা প্রমাণ করার জন্য সম্প্রতি গাজায় নির্বিচারে হত্যাকান্ডের উদাহারণই যথেষ্ট। তারা বলেন, বিশ্ব সম্প্রদায়ের আবেগ ও অনুভুতির প্রতি বৃদ্ধাঙ্গুল দেখিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্লজ্জভাবে ইসরাইলের পক্ষাবলম্বন ও অস্ত্র দিয়ে প্রচ্ছন্ন সহযোগিতা এবং জাতিসংঘের নির্লিপ্ততা ইসরাইলকে বেপরোয়া করে তুলছে। ইসরাইল ফিলিস্তিনে মানবতা বিরোধী যে অপরাধ সংঘঠিত করছে-এর দায় জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রকেও নিতে হবে।

বক্তারা জাতিসংঘকে ‘টুটোজগন্নাথ’ আখ্যায়িত করে বলেন, এটিকে জাতিসংঘ না বলে জাতিনিধনের সংঘ বলাই উত্তম।

মানববন্ধনে বক্তারা বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, সম্প্রতি আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে আপনার নেতৃত্ব প্রশংসিত হচ্ছে, ফিলিস্তিনের পূর্নাঙ্গ স্বাধীনতা অর্জনে আপনার বলিষ্ঠ পদক্ষেপ এ জাতি আশা করে। আমরা বিশ্বাস করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে ইসরাইল বিরোধী একটি আনতর্জাতিক কনভেনশন আহবান করার উদ্যোগ নিলে ফিলিস্তিনের পক্ষে বিশ্বজনমত সংগঠিত হবে। বক্তারা অবিলম্বে গাজায় ইসরাইলি হামলা ও নিষ্টুর হত্যাকাণ্ড বন্ধ আহবান জানান।

আরো পড়ুন