বুধবার, ১০ অগাস্ট ২০২২

প্রত্যাশিত ফলের আশায় জিম্বাবুয়ের পথে বাংলাদেশ

প্রকাশিত: বুধবার, জুলাই ২৭, ২০২২

স্পোর্টস ডেস্ক::

কদিন আগে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরেছেন তাসকিন আহমেদ। গতকাল আবার তাকে বসতে হলো বিমানের সিটে। এবার গন্তব্য জিম্বাবুয়ে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে মঙ্গলবার গভীর রাতে জিম্বাবুয়ে উড়াল দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বড় বহরটি।

এর আগে সোমবার একই পথে উড়াল দেন তিন ক্রিকেটার। গতকাল রাতে তাসকিন, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, মেহেদীরা জিম্বাবুয়ে গেছেন।

জিম্বাবুয়েতে জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছে না বাংলাদেশ। গতবার সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজে পাত্তা পায়নি স্বাগতিকেরা। টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ে এক ম্যাচ জিতলেও শেষমেশ বাংলাদেশ ঠিকই সিরিজ নেয়। তবে এবার কাজটা সহজ হবে না মোটেও।

টি-টোয়েন্টিতে সোহানের নেতৃত্বে একঝাঁক তরুণ দল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। যে দলে নেই তামিম, সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহরা কেউ। বিশ্বকাপ নিশ্চিত করা জিম্বাবুয়ে বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে বলার অপেক্ষা রাখে না।

সফর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। আগামী ৩০ ও ৩১ জুলাই প্রথম দুইটি টি-টোয়েন্টি ম‌্যাচ হবে। ২ আগস্ট হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। তিনটি ওয়ানডে হবে ৫, ৭ ও ১০ আগস্ট। সবগুলো ম্যাচ হবে হারারেতে।

আরো পড়ুন