বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

পিসিপির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা

প্রকাশিত: বৃহস্পতিবার, মে ২০, ২০২১

চবি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৮৯ সালের ২০ মে
পাহাড়ীদের গণহত্যার প্রতিবাদে ঢাকার রাজপথে এক মৌন মিছিলের মধ্যে দিয়ে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে । প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেছে সংগঠনটি ।

বৃহস্পতিবার সংগঠনটির ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সকাল ১১ টায় পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সাধারন সম্পাদক সুমিত্র চাকমার সঞ্চালনায় Zoom app ভিত্তিক অনলাইনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির চবি শাখার সাধারন সম্পাদক শ্রাবণ চাকমা নগর নিউজকে বলেন, করোনাকালীন সময়ে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও থেমে নেই পাহাড়ী ছাত্র পরিষদের কার্যক্রম। লকডাউনের সময়ে রাজপথে না থাকলেও নানাভাবে সংগঠনটি এই দিবসটি পালন করছে। করোনা পরিস্থতি যদি স্বাভাবিক হয়ে যায় তবে প্রতিটি পদক্ষেপে স্বাক্ষর রাখবেন বলে আশাবাদী এই নেতা।

শিক্ষা,সংহতি, সাম্য, প্রগতি এই চারটি মূলমন্ত্রকে ধারণ করে পাহাড়ি গনমানুষের মুখে হাসি ফোটাতে অবিচল এই সংগঠনটি। তৎকালিন স্বৈরশাসক এরশাদ ও তার সেনার পরাক্রমকে থোরাই কেয়ার করে তার নাকের ডগায় রেখে গেছে একের পর এক পদচিহ্ন। বর্তমান সময়েও এই সংগঠনটি তাঁর লড়াইয়ের ঐতিহ্য ধারাবাহিকতা ধরে রেখেছে। শাসক গোষ্ঠীর কূটচাল, বিভেদ ও ষড়যন্ত্রের তীর মোকাবেলা করে এখনো লড়াই অব্যাহত রেখেছে।তবে চলমান করোনা কারনে লকডাউনের সময়ে জনগনের জানমাল নিরাপত্তার স্বার্থে রাজপথে না থাকলেও নানাভাবে এই দিবসটি পালন করছে সংগঠনটি।

আরো পড়ুন