বুধবার, ৩০ নভেম্বর ২০২২

পায়ে চোট নিয়ে মাঠে নামবেন মেসি!

প্রকাশিত: মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২

স্পোর্টস ডেস্ক::

বিশ্বকাপের ২২তম আসরে ইনজুরির মিছিলটা বেশ অদ্ভুত। এরই মধ্যে ছিটকে গেছেন অনেক তারকা। ইনজুরি থাবা বসিয়েছে আর্জেন্টিনা শিবিরেও। আর এবার দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির পায়ের গোড়ালি ফুলে যাওয়ায় চিন্তার ভাঁজ ভক্তদের কপালে।

বিশ্বকাপ মিশনে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

তার আগে সোমবার (২১ নভেম্বর) সংবাদ সম্মেলনে মেসি নিজেই জানিয়েছেন, তিনি শারীরিকভাবে ভালো বোধ করছেন। কিন্তু আসলে কতটা ভালো আছেন তিনি? কিছু কি লুকাচ্ছেন আর্জেন্টাইন তারকা? সাম্প্রতিক একটি ছবি প্রকাশ্যে আসার পর এমনটাই মনে হচ্ছে!

ফুটবল বিশ্বের উজ্জ্বল তারকারাশির একজন মেসি। ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা, ফিফা বিশ্বকাপকে নিজের শোকেসে জায়গা দিতে তিনি নেমেছেন মিশন কাতারে। অনেক প্রত্যাশা নিয়ে মেসির ঝলক দেখতে অধীর আগ্রহে অপেক্ষায় আছেন ভক্তরা। কিন্তু মেসিকে নিয়ে একের পর এক জল্পনা যেন শেষই হচ্ছে না। তার ডান পায়ের গোড়ালির একটি ছবি তার অবস্থা সম্পর্কে সন্দেহ জাগায়।

খেলাধুলা বিষয়ক স্প্যানিশ গণমাধ্যম মার্কার এক প্রতিবেদন অনুযায়ী, মেসির ডান পায়ে চোট রয়েছে। প্রকাশ্যে আসা ছবিটিতে দেখা যায়, পিএসজি তারকার গোড়ালি ফুলে গেছে। যদিও এটি হাড় বা লিগামেন্টের কোনো আঘাতের সঙ্গে সম্পর্কিত নয়। ফোলা জায়গায় হিমায়িত জেল দিয়ে একটি ব্যান্ডেজ করে দেয়া হয়েছে, যা ব্যথানাশক ওষুধের ব্যবহার এড়াতে ক্রায়োথেরাপি চিকিৎসা।

লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে তার খেলতে কোনো বাধা নেই! আরবের মাটিতে নিজের ঝলক দেখাতে চান আর্জেন্টাইন সুপারস্টার।

তাহলে কি এ চোট নিয়েই বিশ্বকাপ খেলতে নামবেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা? অবশ্য পিএসজি তারকা ব্যথার কোনো লক্ষণ দেখাননি। শুধু তাই নয়, শুরুর লাইনআপের অংশ হয়ে অনুশীলন সেশনটি ভালোভাবে শেষও করেন।

সংবাদ সম্মেলনে মেসি বলেন, ‘শারীরিকভাবে আমি খুব ভালো বোধ করছি। কোনো সমস্যা নেই। অনুশীলনে আমার না থাকা নিয়ে অনেক কথা হচ্ছে। কিছু কিছু আমার কানেও এসেছে। কিন্তু পূর্বসতর্কতা হিসেবে আমি আলাদা অনুশীলন করেছি। এর বাইরে তেমন কিছু নয়।’

আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘আমরা সিজনের মাঝপথে আছি। যখন খেলা শুরু করব, তখন পূর্ণ ছন্দে চলে আসব। আমি ভিন্ন কিছু করিনি, বিশ্বকাপের আগেও এভাবে প্রস্তুতি নিয়েছি। শুধু নিজের বাড়তি খেয়াল রাখছি।’

আরো পড়ুন