মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

পাঁচজনকে ঢাকায় রেখেই দেশে ফিরলো দক্ষিণ আফ্রিকান নারী ক্রিকেটাররা

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

করোনা সংক্রমণ বিবেচনায় ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের আগেই এক ওয়ানডে না খেলে দেশে ফিরতে চেয়েছিলেন দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের নারী ক্রিকেটাররা। কিন্তু তাতেও রক্ষা হয়নি, করোনা পজিটিভ হওয়ায় পাঁচজনকে ঢাকায় থাকতে হচ্ছে।

বাংলাদেশ ক্রিকেটা বোর্ড (বিসিবি) পরিচালক ও নারী দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী জানান, যারা করোনা পজিটিভ হয়েছে তাদের ঢাকায় একটি হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে। অন্তত ১০ থেকে ১৪ দিন তাদের ঢাকা থাকতে হবে। করোনা নেগেটিভ হলে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হবে।

করোনা পজিটিভ হওয়া ওই পাঁচজন হচ্ছেন- দলের ব্যবস্থাপক মারসিয়া লেতসোয়ালো, ক্রিকেটার সিনালো জাফটা, লিয়াহ জোনস, নোবুলুমকো বানেটি ও রবিন শার্লি।

গত মার্চে ৫টি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসে দক্ষিণ আফ্রিকার নারী ইমার্জিং দল। অনুষ্ঠিত হওয়া চার ওয়ানডেতে আধিপত্ত বিস্তার করে জেতে টাইগার নারী ইমার্জিং দল।

করোনার কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় শেষ ওয়ানডে না খেলে দেশে ফেরার প্রস্তুতি নেন তারা। সোমবার (১২ এপ্রিল) সকালে করোনা টেস্ট করে সিলেট থেকে ঢাকার আসেন ক্রিকেটাররা। সেখানে পাঁচজনের করোনা পজিটিভ আসায় তাদের রেখেই ঢাকা ছাড়তে হয়েছে বাকিদের।

আরো পড়ুন