বুধবার, ৩০ নভেম্বর ২০২২

নিজের সাক্ষরে নিজেকে চেয়ারম্যান চান ফারুক চৌধুরী, তবে দুই পদে আনলেন পরিবর্তন

প্রকাশিত: রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

মো. মহিউদ্দীন. নগর প্রতিবেদক ::

আগামী ২রা নভেম্বর ইভিএমে কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটের আরও বাকি ৩৭ দিন মতো।

এরমধ্যে ফেসবুক জুড়ে ভাইরাল হয়েছে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে লেখা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের একটি নামের তালিকা।

এটা নিয়ে বিভিন্নজন আবেগঘন স্ট্যাটাস দিচ্ছেন। কেউ কেউ তার রাজনীতি বিমুখতা, প্রচারবিমুখতার কথা উল্লেখ করেছেন। কেউ আবার উল্লেখ করেছেন, ঘুরে ফিরে সব একই।

রবিবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হায়দার আলী রনি স্বাক্ষরিত এক প্যাডে তালিকা প্রকাশ পায়।

বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি।

বিভিন্নজনের ফেসবুক ওয়াল ও দলীয় প্যাডে লিখা তালিকা অনুযায়ী কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখানো হয়েছে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফারুক চৌধুরীকে।

তবে ভাইস চেয়ারম্যান পদে পরিবর্তন করে আনা হয়েছে দুই নতুন মুখ।

বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলামের পরিবর্তে রাখা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ইউসিবিএলের ব্রাঞ্চ প্রধান আমির আহমদ ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক বানাজা বেগম নিশির পরিবর্তে সভাপতি মোমেনা আক্তার নয়নকে মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে দেখানো হয়েছে।

দলীয় সূত্রে জানায়, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েেই নির্বাচন করবে। কিন্তু ভাইস চেয়ারম্যানের দুটি পদে (সাধারণ ও সংরক্ষিত) পদে উন্মুক্ত প্রার্থী থাকবে।

এই বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘এটা কিভাবে ফাঁস হয়েছে জানি না। আজকে আমরা তালিকাটা পেলাম। তবে চেয়ারম্যান পদে শুধু নৌকার মনোনয়ন দেয়া হবে। প্যাডে হয়তো ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের সম্ভাব্য নাম উল্লেখ করেছেন। যা শুধুমাত্র দলের সুপারিশ।’

বিষয়টি জানতে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব ফারুক চৌধুরী’র মুঠোফোনে একাধিকবার কল করা হলেও ফোন রিসিভ না করায় কোনো মন্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ২ নভেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৬ অক্টোবর, বাছাই ১০ অক্টোবর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ১৭ অক্টোবর। এরআগে ২০১৭ সালের ২০ আগস্ট উপজেলা গঠনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন