রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

নগর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক হলেন এম এ আজিজ

প্রকাশিত: শনিবার, মে ১, ২০২১

আলহাজ্ব এম এ আজিজ

স্টাফ করেসপন্ডেন্ট:

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন গ্রেফতারের এক মাস পর দলটির নগর কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে সিনিয়র যুগ্ম আহবায়ক এম.এ আজিজকে। দীর্ঘ এক মাস আহবায়কহীন নগর বিএনপি ছিলো অভিভাবকহীন। অতপর নগরে ভারপ্রাপ্ত অভিভাবক পেলো রাজপথের বিরোধীদল হিসেবে ১ যুগ ধরে মাঠে থাকা বিএনপি।

শনিবার বিএনপির কেন্দ্রীয় নীতিনির্ধারণী পর্যায়ের নির্দেশে তাকে ভারপ্রাপ্ত আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নগর বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন কারান্তরীণ থাকার প্রেক্ষিতে অন্তর্বর্তীকালীন ভারপ্রাপ্ত আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ। তিনি এর আগে বন্দর থানা বিএনপির সভাপতি ও চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

উল্লেখ্য গত ২৯ মার্চ কাজীর দেউরীতে চট্টগ্রাম মহানগর বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে নেতাকর্মীদের আহত করে সমাবেশ পন্ড করে দেয় পুলিশ। পরে সন্ধ্যায় প্রবর্তক মোড়স্থ ট্রিটমেন্ট হাসপাতাল থেকে ডা. শাহাদাত হোসেন সহ ১৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করে। তিনি এখনো চট্টগ্রাম কারাগারে বন্দি আছেন। এঘটনায় দায়ের হওয়া দুইটি মামলায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ অনেকে আসামী করা হয়েছে। যার কারণে নগর বিএনপির সিনিয়র নেতারা আত্মগোপনে আছেন।

আরো পড়ুন