শনিবার, ২৮ মে ২০২২

দুদকের উপ-সহকারী পরিচালক পদে প্রথম হয়েছেন রাঙ্গুনিয়ার মিজানুর রহমান

প্রকাশিত: শুক্রবার, এপ্রিল ২২, ২০২২

রাঙ্গুনিয়া প্রতিনিধি::

উপ-সহকারী পরিচালক হিসেবে ১৪৪ জনকে নিয়োগ দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। বৃহস্পতিবার দুদক সচিব মো. মাহবুব হোসেনের সই করা এক আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে।


১৪৪ জনের মধ্যে রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের মোঃ নিজাম উদ্দীনের প্রথম পুত্র মোঃ মিজানুর রহমান মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে।

এটি নিঃসন্দেহে রাঙ্গুনিয়াবাসীর জন্য আনন্দের এবং গর্বের সংবাদ। এমন সাফল্যের সংবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ ও গৌরবের অনূভুতি জানিয়েছে অনেকেই।

২০১৯ সালে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় দুদক। এরপর লিখিত পরীক্ষায় ১৪৭টি শূন্য পদে ৯৩ হাজার ২১৬ জন পরীক্ষার্থী অংশ নেন।প্রিলি, লিখিত, কম্পিউটার লিখিত, কম্পিউটার ব্যবহারিক পরীক্ষা শেষে উপ-সহকারী পরিচালক পদে ৮২২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

এরপর ভাইবা ও ৬ ধাপে ভেরিফিকেশন শেষে ১৪৭ জন থেকে ৩ জনকে গোয়েন্দা প্রতিবেদনে বাদ দিয়ে আজ ১৪৪ জনকে গেজেটভুক্ত করে প্রজ্ঞাপন দেয় দুদক।

রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সায়েম জানান, এমন একজন মেধাবী ও বিনয়ী ছাত্রের শিক্ষক হওয়াটাও অনেক আনন্দের, অনেক গর্বের। মিজান বার বার প্রমাণ করছে অধ্যবসায় সফলতার চাবিকাঠি। মিজান রাঙ্গুনিয়ার তরুণ প্রজন্মের জন্য নিঃসন্দেহে একজন রোল মডেল। দোয়া করি প্রিয় ছাত্র মিজানের জীবনে আরো বেশি সফলতা আসুক।

উল্লেখ্য, মোঃ মিজানুর রহমান রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০০৬ সালে এসএসসি পাশ করে। এরপর রাঙ্গুনিয়া কলেজ থেকে এইচএসসি, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি বিষয়ে স্নাতক (সম্মান), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর, চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেছে। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে এমফিল করছেন।

আরো পড়ুন