সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

দশ দফা বাস্তবায়নের দাবিতে বান্দরবান বিএনপির গণ মিছিল

প্রকাশিত: শনিবার, ডিসেম্বর ২৪, ২০২২

রিজভী রাহাত, বান্দররবান :

বিএনপির ঘোষিথ ১০ দফা কর্মসূচীর অংশ হিসেবে বান্দরবানর গণ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জেলা বিএনপির বিএনপি বান্দরবান জেলা বিএনপি সভাপতি মিসেস মাম্যাচিং ও সাধারণ সম্পাদক জাবেদ রেজার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে বান্দরবান ইসলামী কেন্দ্রীয় মসজিদ সামনে গণমিছিল সমাবেশে বক্তারা এসব মন্তব্যে করেন।

এর আগে বিএনপি অস্থায়ী কার্যালয় থেকে গণমিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদ সামনে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ আয়োজন করেন।

এসময় কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে সারা দেশের ন্যায় বান্দরবানে গণমিছিল অংশ নেন জেলার বিএনপির ও অঙ্গসংগঠন। এতে হাজার হাজার নেতাকর্মীরা অংশ নেন।

গণমিছিল সমাবেশে বিএনপি নেতাকর্মীরা বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ গ্রেপ্তারকৃত নেতা–কর্মীদের অচিরে মুক্তি দিতে হবে। তা না হলে সরকারকে কঠিন পরীক্ষা সম্মুখীন হতে হবে এবং দুর্বার আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন জেলা বিএনপি নেতা কর্মীরা।

সমাবেশ নেতাকর্মীরা আরো বলেন, বিএনপি ঘোষিত ১০ দফা দাবী দ্রত বাস্তবায়নসহ সারাদেশ বিএনপির নেতাকর্মীদর ধরপাকর বন্ধ করা হউক এবং অবিলম্বে দেশনত্রী বেগম খালেদা জিয়াক মুক্তি দিয়ে নিরপেক্ষ নির্বাচন কমিশন ও সরকার গঠনসহ সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

এসময় সমাবেশে অন্যান্যদর মধ্যে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন, সাবেক সহসভাপতি লুসাই মং, বিএনপি নেতা রিটল বিশ্বাস,শাহদাত হোসেন জনি, বিএনপি পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শফি উল্লাহ, সদর উপজেলা বিএনপির আহবায়ক সরওয়ার জামান ও সদস্য সচিব চনু মং মার্মা, জেলা মহিলাদলের সভাপতি কাজী নিরুতাজ বেগম ও সাধারণ এড. উমিচিং মার্মা, জেলা যুবদলের সভাপতি জহির উদ্দীন মাসুম ও সাধারণ সম্পাদক আরিফ চৌধুরী, জেলা জাসসের সভাপতি এড. আলমগীর চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: ইউনুচ, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন সম্পাদক শহীদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক উজ্জল কুমার নাথ সহ সকল সহযাগী অঙ্গ সংগঠনর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন