সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

তরুণদের দুর্বার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে : ফখরুল

প্রকাশিত: শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

নগর প্রতিবেদক::

তরুণদের দুর্বার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় দুঃস্বপ্ন দেখছে এই বুঝি তাদের গদি গেলো। যেটাকে আমরা বলি ‘চোরের মন পুলিশ পুলিশ’। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। আওয়ামী লীগ নেতারা এখন লুটেরা দলে পরিণত হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, রাজশাহীর গণসমাবেশ বন্ধ করতে সরকার পরিবহন ধর্মঘট ডেকেছে। আমাদের সমাবেশকে সফল করতে কেউ বিমানে, কেউ নৌকায়, কেউ মোটরসাইকেলে, কেউ ট্রেনে আবার অনেকে সাইকেলে এসেছেন। তাদেরকে খালেদা জিয়ার পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আমরা এখানে মঞ্চে যারা বসে আছি অধিকাংশই বীর মুক্তিযোদ্ধা। ধানের শীষে আজ রক্ত জমেছে। এই রক্ত পরিষ্কার করতে আমরা আন্দোলনে নেমেছি। আমরা আন্দোলন শুরু করেছি শেখ হাসিনা পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, নিজেদের পকেট ভারী করে জনগণকে গরিবে রূপান্তরিত করছে এ সরকার। পরিকল্পিতভাবে আমাদের রাজনৈতিক কাঠামোকে ধ্বংস করে দিচ্ছে তারা। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলার মাটিতে আর কোনো নির্বাচন হবে না। দশ তারিখের (১০ ডিসেম্বর) সমাবেশকেও ভয় পাচ্ছে আওয়ামী লীগ সরকার।

ফখরুল আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আমরা নির্বাচনে যাবো না। তত্ত্বাবধায়ক সরকার নির্বাচন পরিচালনা করবে এবং তাদের অধীনে সব দল নির্বাচনে অংশ নেবে। তরুণদের দুর্বার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে।

সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিনা রহমান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীনসহ কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষ নেতারা বক্তব্য দেন।

আরো পড়ুন