শুক্রবার, ০১ জুলাই ২০২২

ডা.শাহাদাত হোসেনের মুক্তির দাবীতে মোহরা বিএনপির বিক্ষোভ মিছিল

প্রকাশিত: শনিবার, এপ্রিল ১০, ২০২১

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনি সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবী ও কোতোয়ালি থানায় মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে মোহরা ওয়ার্ড বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ এপ্রিল) বিকালে চাঁন্দগাও থানা বিএনপির সদস্য মো. মানিক চৌধুরীর নেতৃত্বে নগরীর কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কামাল বাজার, কাজীর হাট, মৌলভী বাজার হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে এক সংক্সিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামীলীগ ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় আসার পর থেকে বিএনপির উপর দমন পীড়ন চালাচ্ছে। তাদের অবৈধ ক্ষমতাকে ধরে রাখার জন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা ও গ্রেফতার অব্যাহত রেখেছে। বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালিয়ে ডা.শাহাদাত হোসেন ও মনোয়ারা বেগম মনি, আখি সুলতানা, দেওয়ান মাহমুদা লিটা সহ নেতাকর্মীদের কারাগারে বন্দি করে রেখেছে। মাহবুবের রহমান শামীম, আবুল হাশেম বক্কর ও আবু সুফিয়ান সহ সিনিয়র নেতাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে।

বক্তারা অবিলম্বে ডা.শাহাদাত হোসেন ও মনোয়ারা বেগম মনিসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। একই সাথে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলমসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি নিয়াজ মোরশেদ খাঁন, আনিসুর রহমান ইমন, সাবেক সহ সাধারণ সম্পাদক মো. রাশেদ আলম, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আইয়ুব খাঁন, চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক সাবের আহম্মেদ, বাবর উদ্দিন, মোহরা ছাত্রদলের অর্থ সম্পাদক রবিউল হোসেন রবি, প্রচার সম্পাদক মো. রিয়াজ, সহ প্রচার সম্পাদক বাপ্পা পারভেজ, হাসান রহানী, মনিরুল ইসলাম, আবদুর রহিম প্রমূখ।

আরো পড়ুন