মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

টানা না পেয়ে হৃতিকের বাবাকে গুলি

প্রকাশিত: রবিবার, এপ্রিল ৪, ২০২১



বলিউডে নতুন ধারার প্রবর্তক হিসেবে হৃতিকের নাম চলে আসে সবার আগে। ১৯৯৯ সালে বাবা রাকেশ রোশন পরিচালিত ‘কাহো না পেয়ার হ্যায়’ সিনেমা দিয়ে যাত্রা শুরু তার। নিজের প্রথম সিনেমাতেই পেয়ে যান আকাশচুম্বী জনপ্রিয়তা।

হার্টথ্রব তকমা পাওয়া হৃতিকের খ্যাতি তখন পুরো ভারতজুড়ে। তবে সিনেমাটি শুধু হৃতিককে ব্যক্তিগতভাবে নয়, রোশন পরিবারকে আর্থিকভাবেও সঙ্কটে ফেলে দিয়েছিলো

সে সময় অবশ্য হৃতিকের জীবনে ঘটে যায় একটি বিপত্তিও। ভারতীয় মাফিয়ার হাতে গুলিবিদ্ধ হন হৃতিকের বাবা রাকেশ।

সম্প্রতি, আমেরিকান-ব্রিটিশ কৌতুক অভিনেতা রুবি ওয়াকসের সাথে কথোপকথনের সময় বাবার গুলিবিদ্ধ হওয়াসহ অনেক কিছু নিয়ে আলাপ করেন হৃতিক। তিনি বলেন, ‘কাহো না পেয়ার হ্যায়’ সিনেমা তৈরির সময় আমাদের পারিবারিক অবস্থা ভালো ছিল না। বাবা সে সময় বেশ বড় অঙ্কের অর্থ ঋণ নিয়েছিলেন সিনেমাটি তৈরি করার জন্য।

ঈশ্বরের কৃপায় সিনেমাটি দারুণভাবে হিট করার পর,আমরা সকলে মিলেই আবার আগের অবস্থা থেকে ফিরে আসি। সে সময় ভারতের কিছু মাফিয়া সংগঠন বাবার কাছে অর্থ দাবী করে। তিনি তা দিতে অস্বীকৃতি জানালে তারা বাবাকে গুলি করেছিলো।’

প্রসঙ্গত, চলতি বছর বেশ কিছু সিনেমা নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন হৃতিক। ‘ওয়ার থ্রি’সহ আগের কিছু ফ্রাঞ্ছাইজির কাজ নতুন করে শুরু করার কথা রয়েছে তার।

আরো পড়ুন