শনিবার, ০৮ অক্টোবর ২০২২

জমি বিরোধ বিচার চাইতে গিয়ে মেম্বারের নেতৃত্বে হামলা-ভাংচুরের অভিযোগ কক্সবাজারে

প্রকাশিত: শনিবার, মে ২২, ২০২১

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার:

কক্সবাজারের খুরুশকুলে জমির সীমানা বিরোধের জের ধরে আজিজুর রহমানে নামে এক ব্যক্তির পরিবারের উপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে । এ ঘটনায় নারীসহ আহত হয়েছে চারজন। শুক্রবার বিকেলে খুরুশকুলের উত্তর মামুনপাড়ায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, আজিজুর রহমান, তার ছেলে সাহাব উদ্দিন, মো. রুবেল ও সালমা বেগম।

স্থানীয় সুত্রে জানা যায়, আজিজুর রহমানের পরিবারের সঙ্গে ছৈয়দ করিম মাঝির পরিবারের সীমানা বিরোধ চলে আসছিল। এ বিষয়ে বিচার চাইতে গেলে শুক্রবার আজিজুর রহমানের পরিবারের উপর খুরুশকুল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য সোহেল মেম্বার, তার সহযোগী সাগর, সাজ্জাদ, মৃত দলিল আহমদের ছেলে সৈয়দ করিম মাঝি ও রেজাউল করিমের নেতৃত্বে হামলা চালায়।

আহত আজিজুর রহমান জানান, আগেও কয়েক দফা হামলা চালানো। সে সময় পুলিশ কোন মামলা নেয়নি। এখনো বার বার হামলা করা হচ্ছে জমি কেড়ে নিতে। প্রতিপক্ষের সাথে হাত মিলিয়েছে মেম্বারও। আমি এঘটনার সুষ্ঠু বিচার চাই প্রশাসনের কাছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে খুরুশকুলের ৫নং ওয়ার্ডের মেম্বার সোহেল জানান, তাদের উপর কোন হামলা হয়নি। আমি দুইপক্ষকে শান্ত করার চেষ্টা করেছেন বলে দাবি করেন তিনি।

তবে এবিষয়ে ব্যবস্থা নেয়ার কথা জানান কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে। তিনি বলেন, যদি তারা লিখিত অভিযোগ দেয় তাহলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো।

আরো পড়ুন